শিরোনাম
পাহাড়ে ৬ মাসে ১১ খুন বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের হামলায় নিহত ২ মরদেহ রাঙ্গামাটি সদর হাসপাতালে স্কুলে ভর্তির টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার নির্দেশনা,ব্যাপক প্রতিক্রিয়া বিকল্প চিন্তা শেখ হাসিনার প্রতি নরেন্দ্র মোদির অবিরাম সমর্থনে বাংলাদেশ ক্ষুব্ধ অর্থনীতিকে ধারণ করার সক্ষমতা হারাচ্ছে ব্যাংকিং খাত : ফাহমিদা খাতুন ২৬ কোম্পানির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা রাঙ্গামাটিতে ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে হত্যার প্রতিবাদে ২০ মে জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক রাঙ্গামাটির লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে ইউপিডিএফের সদস্যসহ দুইজন নিহত

কোকাকোলার বোতল সরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন রাজা

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৩৩ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- একদিন পরই চট্টগ্রামে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজটি সামনে রেখে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে হাজির হয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজটি নিয়ে কথা বলার আগে টেবিল থেকে কোমল পানীয় কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দৃশ্যটি দ্রুতই ভাইরাল হয়। ক্রিকেট ভক্তরা ভিডিওটি শেয়ার করে জিম্বাবুয়ে অধিনায়ককে প্রশংসায় ভাসান৷ অন্যদিকে, কোকাকোলা বয়কটের মধ্যে পণ্যটি টেবিলে কিভাবে রাখা হলো তার কারণে জানতে চেয়ে বিসিবি’র কঠোর সমালোচনা করেছেন অনেকে।

গাজায় ইসরাইলের আগ্রাসনকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে। এসব পণ্যের মধ্যে অন্যতম কোমল পানীয় ব্র্যান্ড কোকাকোলা। মুসলিম অনেক দেশের মতো বাংলাদেশেও কোকাকোলা বয়কট করছে অনেকে। ধারণা করা হচ্ছে, বর্জনের অংশ হিসেবেই হয়তো কোকের বোতল সরিয়ে দিতে পারেন রাজা। অবশ্য এ নিয়ে কিছু বলেননি তিনি।

এর আগে কোকাকোলা বর্জন করে বিশ্বব্যাপী আলোচনার ঝড় তুলেছিলেন পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ধস নামিয়ে দিয়েছিলেন ওই পণ্যের শেয়ারে। অবশ্য পর্তুগিজ তারকা এমন কাণ্ড ঘটিয়েছিলেন কোমল পানীয়তে স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে।

ফেসবুকে রাজার প্রশংসা করে জুনায়েদ ইলিয়াস নামে একজন ব্যবহারকারী লিখেছেন, আপনার প্রতি মুসলমানদের শ্রদ্ধা ভক্তি বেড়ে গেল আপনার জন্য অনেক অনেক দোয়া রইল।এটাই ইসলামের সৌন্দর্য। আর একজন মুসলিমের ঈমানী দায়িত্বের মধ্যে পড়ে এটা।

শাহাদাত হোসেন লিখেছেন, অনেক ধন্যবাদ সিকান্দার রাজাকে। একজন মুসলিম হিসেবে ইসরাইলের সকল পণ্য বয়কট করা অপরিহার্য।

মো: হাবিবুর রহমান হাবিব লিখেছেন, যেখানে বাংলাদেশ কোকাকোলা প্রেশ কনফারেন্স টেবিলে দিতে পারে সেখানে আপনে কি আশা করতে পারেন। আর অন্যদেশের খেলোয়াড়রা তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো!

টিআই রাজু লিখেছেন, কোকাকোলা নামক ইজরায়েলের কোমল পানীয় বোতল ডেস্কে দেখে সেটা সরিয়ে ফেলেছে নায়ক সিকান্দার রাজা। কারণ ইসরায়েল মুসলমানদের রক্ত নিয়ে হলি খেলে, ওদের পণ্য বয়কট করা ঈমানের দ্বায়িত্ব।

মহসিন আকরাম লিখেছেন, এটা আমাদের জন্য লজ্জার বিষয়, ৯৫% মুসলমানদের বাংলাদেশে একজন ক্রিকেটারেরও কোকোকোলার বোতল সরানোর সাহস হয়নি। ভিন্ন দেশের খেলোয়াড় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, প্রতিবাদ কিভাবে করতে হয়।

ফয়সাল হোসেন লিখেছেন, বাংলাদেশের বিসিবি এ কাজটা ঠিক করে নাই যে দেশে কোকাকোলা নিষিদ্ধ চলতেছে সেই দেশের ক্রিকেটার স্পন্সর কিভাবে কোকোকোলা ব্র্যান্ড হতে পারে। তীব্র নিন্দা জানাই বিসিবিকে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions