শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার দেশব্যাপী সাঁড়াশি অভিযান ৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

কোকাকোলার বোতল সরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন রাজা

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৬৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- একদিন পরই চট্টগ্রামে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজটি সামনে রেখে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে হাজির হয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজটি নিয়ে কথা বলার আগে টেবিল থেকে কোমল পানীয় কোকাকোলার বোতল সরিয়ে দেন রাজা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দৃশ্যটি দ্রুতই ভাইরাল হয়। ক্রিকেট ভক্তরা ভিডিওটি শেয়ার করে জিম্বাবুয়ে অধিনায়ককে প্রশংসায় ভাসান৷ অন্যদিকে, কোকাকোলা বয়কটের মধ্যে পণ্যটি টেবিলে কিভাবে রাখা হলো তার কারণে জানতে চেয়ে বিসিবি’র কঠোর সমালোচনা করেছেন অনেকে।

গাজায় ইসরাইলের আগ্রাসনকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে। এসব পণ্যের মধ্যে অন্যতম কোমল পানীয় ব্র্যান্ড কোকাকোলা। মুসলিম অনেক দেশের মতো বাংলাদেশেও কোকাকোলা বয়কট করছে অনেকে। ধারণা করা হচ্ছে, বর্জনের অংশ হিসেবেই হয়তো কোকের বোতল সরিয়ে দিতে পারেন রাজা। অবশ্য এ নিয়ে কিছু বলেননি তিনি।

এর আগে কোকাকোলা বর্জন করে বিশ্বব্যাপী আলোচনার ঝড় তুলেছিলেন পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ধস নামিয়ে দিয়েছিলেন ওই পণ্যের শেয়ারে। অবশ্য পর্তুগিজ তারকা এমন কাণ্ড ঘটিয়েছিলেন কোমল পানীয়তে স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে।

ফেসবুকে রাজার প্রশংসা করে জুনায়েদ ইলিয়াস নামে একজন ব্যবহারকারী লিখেছেন, আপনার প্রতি মুসলমানদের শ্রদ্ধা ভক্তি বেড়ে গেল আপনার জন্য অনেক অনেক দোয়া রইল।এটাই ইসলামের সৌন্দর্য। আর একজন মুসলিমের ঈমানী দায়িত্বের মধ্যে পড়ে এটা।

শাহাদাত হোসেন লিখেছেন, অনেক ধন্যবাদ সিকান্দার রাজাকে। একজন মুসলিম হিসেবে ইসরাইলের সকল পণ্য বয়কট করা অপরিহার্য।

মো: হাবিবুর রহমান হাবিব লিখেছেন, যেখানে বাংলাদেশ কোকাকোলা প্রেশ কনফারেন্স টেবিলে দিতে পারে সেখানে আপনে কি আশা করতে পারেন। আর অন্যদেশের খেলোয়াড়রা তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো!

টিআই রাজু লিখেছেন, কোকাকোলা নামক ইজরায়েলের কোমল পানীয় বোতল ডেস্কে দেখে সেটা সরিয়ে ফেলেছে নায়ক সিকান্দার রাজা। কারণ ইসরায়েল মুসলমানদের রক্ত নিয়ে হলি খেলে, ওদের পণ্য বয়কট করা ঈমানের দ্বায়িত্ব।

মহসিন আকরাম লিখেছেন, এটা আমাদের জন্য লজ্জার বিষয়, ৯৫% মুসলমানদের বাংলাদেশে একজন ক্রিকেটারেরও কোকোকোলার বোতল সরানোর সাহস হয়নি। ভিন্ন দেশের খেলোয়াড় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, প্রতিবাদ কিভাবে করতে হয়।

ফয়সাল হোসেন লিখেছেন, বাংলাদেশের বিসিবি এ কাজটা ঠিক করে নাই যে দেশে কোকাকোলা নিষিদ্ধ চলতেছে সেই দেশের ক্রিকেটার স্পন্সর কিভাবে কোকোকোলা ব্র্যান্ড হতে পারে। তীব্র নিন্দা জানাই বিসিবিকে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions