শিরোনাম
বান্দরবানে দুই উপজেলা নির্বাচনে আব্দুল কুদ্দুছ ও জামাল উদ্দিন নির্বাচিত রাঙ্গামাটির কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ৪ ব্যালট বক্স ছিনতাই রাঙ্গামাটির বরকলে ভোট অবাধ ও সুষ্ঠু না হওয়ার অভিযোগে আ.লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচন বর্জন শুধু ভোটার নেই, অন্য সব ঠিক আছে বান্দরবানের দুই উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন খাগড়াছড়িতে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন, চলছে গণনা রাঙ্গামাটির বাঘাইছড়িতে ট্রাক উল্টে নিহত ১, আহত ৩ খাগড়াছড়িতে জোর করে ব্যালট পেপারে সিল,এক কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত বান্দরবানের গ্রেফতার কেএনএফের আরও ২ জন কারাগারে

পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ৩২ দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট:- হামলার শিকার হলে কীভাবে প্রতিহত করতে হবে তার নির্দেশনা পুলিশ সদর দফতর থেকে সকল ইউনিটে পাঠানো হয়েছেহামলার শিকার হলে কীভাবে প্রতিহত করতে হবে তার নির্দেশনা পুলিশ সদর দফতর থেকে সকল ইউনিটে পাঠানো হয়েছে

সারা দেশে থানাসহ পুলিশের সব স্থাপনা ও অস্ত্র-গোলাবারুদের নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে পুলিশ সদর দফতর। শুক্রবার (২৬ এপ্রিল) পুলিশ সদর দফতরের অপারেশন বিভাগের দায়িত্বে থাকা অতিরিক্ত আইজিপি মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

নির্দেশনায় বলা হয়, সারা দেশের সকল থানায় কমপক্ষে তিনটি সেইন্ট্রি পোস্ট নির্মাণ করতে হবে। এছাড়া থানা কিংবা পুলিশের যে কোনও স্থাপনায় হামলার শিকার হলে কীভাবে প্রতিহত করতে হবে তার নির্দেশনা পুলিশ সদর দফতর থেকে সকল ইউনিটে পাঠানো হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্র জানা যায়, সম্প্রতি কুকি-চিন সন্ত্রাসীরা বান্দরবানে পুলিশ ও আনসার সদস্যদের অস্ত্র লুট করেছে। এ ধরনের ঘটনা যেন এড়ানো যায় সেই লক্ষ্যে পুলিশ সদর দফতর থেকে এ বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।

অতিরিক্ত আইজিপি মো. আনোয়ার হোসেন বলেন, বান্দরবানে অস্ত্র লুটের ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সকল ইউনিটে অ্যালার্ম প্যারেডের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে এটি নিয়মিত কার্যক্রমের অংশ।

এদিকে পুলিশ সদর দফতরের দেওয়া নির্দেশনার মতো ঢাকা মহানগর পুলিশও থানা ও পুলিশের স্থাপনার নিরাপত্তা জোরদার করার বিষয়ে সার্কুলার জারি করেছে। গত ২৩ এপ্রিল সার্কুলারটি জারি করে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএমপির সার্কুলারে বলা হয়, প্রত্যেক থানায় কমপক্ষে ৩টি স্থায়ী সেন্ট্রি পোস্ট নির্মাণ করতে হবে। তবে বাস্তব অবস্থার পরিপ্রেক্ষিতে এ সংখ্যা কম-বেশি হতে পারে। রাতে ডাবল সেন্ট্রি ডিউটি মোতায়েন করতে হবে।

অতিরিক্ত সংখ্যক পুলিশের ছুটি বা অন্যত্র দায়িত্বে না রাখার বিষয়ে খেয়াল রাখা। বাইরের কারও দেওয়া খাবার না খাওয়া। অস্ত্রাগার সুরক্ষিত রাখা। রাতে নির্দিষ্ট সময় পর থানায় বাইরের কেউ প্রবেশ করলে নিরাপত্তার স্বার্থে চেকিং এবং সতর্কতার সঙ্গে প্রবেশ করতে দেওয়া।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, সুনির্দিষ্ট কোনও হুমকির জন্য নয়, সবাই সতর্ক রাখার জন্য এ নির্দেশনা দেওয়া হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions