শিরোনাম
ইউএনও’র বাসভবনে বান্ডিল বান্ডিল পোড়া টাকার ভিডিও ভাইরাল বিএনপি নেতার চাঁদাবাজি বন্ধে মানববন্ধন ১৮৭ পুলিশ কর্মকর্তাকে সন্ত্রাসী বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পার্বত্য জেলা পরিষদগুলো পুনর্গঠন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি বৈষম্যবিরোধী ছাত্রদের তিন পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন না হওয়ায় কার্যত স্থবির তিন পার্বত্য জেলার উন্নয়ন প্রকল্প শ্রমিক অসন্তোষে পোশাকশিল্পে ক্ষতি ৪৮০০ কোটি টাকা: বিজিএমইএ আ. লীগ নিষিদ্ধসহ ২৩ দফা দাবি এলডিপির খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ১৮ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসানো হবে: চট্টগ্রামে আসিফ মাহমুদ বান্দরবানে সাঙ্গু নদীতে রথ উৎসর্গের মধ্য দিয়ে শেষ হলো বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা

ঈদের দিন স্কুল খোলা, বাস উল্টে ৬ শিক্ষার্থীর মৃত্যু

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪
  • ৬২ দেখা হয়েছে

\ডেস্ক রির্পোট:- ভারতের হরিয়ানায় স্কুল বাস উল্টে ৬ শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জনের বেশি। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে হরিয়ানার মহেন্দ্রগড়ে এ দুর্ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সকালে স্কুলে যাওয়ার পথে বাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে। পুলিশ জানায়, বাসের চালক মদ্যপ অবস্থায় বাসটি চালাচ্ছিল।

এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে একজন হলেন স্কুলের অধ্যক্ষ যাকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। এছাড়া গাছের সঙ্গে ধাক্কা খাওয়ার ঠিক আগে বাস থেকে লাফিয়ে পড়া চালককেও স্কুলের সেক্রেটারিসহ হেফাজতে নেওয়া হয়েছে।

এ ঘটনায় বাসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে এবং ঈদের দিন স্কুল খোলা রাখা নিয়ে বিতর্ক উঠেছে।

জিএল পাবলিক স্কুলের বাসটির ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ ২০১৮ সালেই শেষ হয়েছিল।

রাজ্যের শিক্ষামন্ত্রী সীমা ত্রিখা বলেছেন, কেন ছুটির দিনে স্কুল খোলা রাখা হয়েছে সে বিষয়ে জানতে তদন্ত করা হচ্ছে। তিনি বলেন, যে স্কুলটি বন্ধ রাখা উচিত ছিল এবং এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এমন মর্মান্তিক ঘটনায় চালকসহ স্কুল ও বাস মালিকদের এ বিষয়ে জবাবদিহি করতে হবে বলেও জানান তিনি।

যদি (স্কুল বাস) চালককে মাতাল অবস্থায় পাওয়া যায়, তাহলে এ ঘটনার জন্য স্কুলকর্তৃপক্ষ দায়ী থাকবে। এই ধরনের ক্ষেত্রে চালক, স্কুলের অধ্যক্ষ এবং বাস মালিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হবে।

এদিকে একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, চালকের মেডিকেল পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে যে তার রক্তে অ্যালকোহল ছিল। কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার পর হাসপাতালে ভর্তি হওয়া ছাত্রদের মধ্যে ১৪ জনকে ছেড়ে দেওয়া হলেও তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions