শিরোনাম
অক্টোবরের ১৮ দিনে ডেঙ্গুতে প্রাণহানি ৭৪ জন বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে গোসল করতে গিয়ে উপজাতি তরুণী ধর্ষণের শিকার, আটক ২ আন্তর্জাতিক সংস্থা কানেক্ট বাংলাদেশ ইন্টারন্যাশনাল (সিবিআই) ইউকে এর কার্যকরি কমিটি গঠিত সাইফুজ্জামান ও তাঁর স্ত্রীর যুক্তরাজ্য, আরব আমিরাত ও যুক্তরাষ্ট্রের ৫৮০টি বাড়ি ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ আ’লীগের গড়া সিন্ডিকেট এখনো ভাঙতে পারেনি : জামায়াত আমির অস্ত্র জমা দেননি আওয়ামী লীগ নেতারা, তাদের হাতে কত অস্ত্র? বাংলাদেশের আন্ডারগ্রাউন্ড কারাগার ‘আয়নাঘর’, ঠিক যেন দুঃস্বপ্নের মতো ভারতের সাবেক র অফিসারের বিরুদ্ধে মার্কিন গ্রেপ্তারি পরোয়ানা ভারতের বিশ্বাসঘাতকতায় যেভাবে হোঁচট খেয়েছিল আরাকানের স্বাধীনতা সংগ্রাম খাগড়াছড়ির রামগড় উপজেলা ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা

ঈদ মানুষের কাছে দু:খ ও কষ্টের: মির্জা ফখরুল

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪
  • ১০৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবারকার ঈদ বাংলাদেশের মানুষের কাছে একটা দু:খ নিয়ে এসেছে, কষ্ট নিয়ে এসেছে। ঈদে কি করি আমরা? ঈদে সাধারণত ছেলে- মেয়ে- স্ত্রী- বাচ্চাদেরকে কাপড় দেই, সেই কাপড় আমরা দিতে পারছি না, ভালো খাবার দেই। সেই খাবার আমরা দিতে পারছি না, সাধারণ মানুষরা তাদের ছেলে-মেয়েদের সেই খাবার দিতে পারছে না।

বৃহস্পতিবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারতের পরে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আজকে এক কঠিন দু:সময় চলছে। আমাদের দল শুধু নয়, সারা দেশে বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী এখনো কারাগারে, আমাদের নেতারা এখনো কারাগারে। আপনারা জানেন, এই সরকার ক্ষমতায় আসার পর থেকে আমাদের অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে, হত্যা করেছে, নিপীড়ন-নির্যাতন করেছে, কারাগারে নিক্ষেপ করেছে। তারপরেও এদেশের মানুষ তারা গণতন্ত্রের জন্য, নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্যে সংগ্রাম করে চলেছে, লড়াই করে চলেছে।

মির্জা ফখরুল বলেন, বিগত যে নির্বাচন হলো, আসলে এটা ছিলো সম্পূর্ণভাবে ডামি নির্বাচন। আমরা বিশ্বাস করি, জনগণের আন্দোলন কখনো ব্যর্থ হতে পারে না। জনগণ অবশ্যই সংগ্রামের মধ্য দিয়ে, আন্দোলনের মধ্য দিয়ে ভয়াবহ এই ফ্যাসিস্ট দখলদার সরকার, যারা জোর করে বাংলাদেশের অর্থনীতি-রাজনীতি সব কিছুকেই ধবংস করে দিচ্ছে। অবিসম্ভাবীভাবে তার পরিণতি তারা নিয়ে আসবে, পরিণামে তাদেরকে জনগণের কাছে পরাজিত হতে হবে।

তিনি আরও বলেন, আজকে এই সরকার সুপরিকল্পিতভাবে দেশের অর্থনীতিকে ধংস করেছে। এখানে বিশদ বলার কিছু নেই।

শুধু এটুকু বলতে চাই, এভাবে দেশের অর্থনীতিকে ধ্বংস করে রাজনৈতিক একেবারে দেউলিয়াত্বপনার কারণে আওয়ামী লীগ আজকে একটা দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে। আজকে আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই, আওয়ামী লীগ এখন সম্পূর্ণভাবে রাষ্ট্রযন্ত্রের ওপর নির্ভরশীল একটি যন্ত্রে পরিণত হয়েছে।

ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি, এই অবস্থার পরিবর্তন আসবে। আমরা আন্দোলন করছি, সংগ্রাম করছি- এদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা, ভোটের অধিকার প্রতিষ্ঠা করব, গণতন্ত্র প্রতিষ্ঠা করব।

বান্দরবানের বিচ্ছিন্নতাবাদীদের ব্যাংক ও থানায় হামলার ঘটনা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার ক্ষমতায় এসেছেই একটা মাত্র অ্যাসাইনমেন্ট নিয়ে, সেই অ্যাসাইনমেন্ট হচ্ছে বাংলাদেশকে পরনির্ভরশীল করে দেয়া। প্রথমে পিলখানায় বিডিআর (তৎকালীন সীমান্ত রক্ষী বাহিনী) এর ঘটনা সেখানে থেকে শুরু হয়েছে, বিডিআর এর সৈনিকরা এখন পর্যন্ত জেল থেকে বেরুতে পারেনি।প্রায় ৭‘শ বিডিআর এর সৈনিক ১৬ বছর ধরে বিচারের অপেক্ষায় কারাগারে ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। ঠিক একইভাবে বাংলাদেশের সেনাবাহিনীর মনোবল ভেঙে দেয়া, বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থাকে সম্পূর্ণভাবে পরনির্ভরশীল করে দেয়া, ধ্বংস করে দেয়া, এই অ্যাসাইনমেন্ট নিয়ে তারা এগুচ্ছে।

এসময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দেশবাসীকে ঈদ মোবারক জানান ফখরুল

এরআগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ সিনিয়র নেতাদেরকে নিয়ে শেরে বাংলা নগরে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করে পুস্পস্তবক অর্পন করেন। তারা প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।

এসময় বিএনপি নেতা আহমেদ আজম খান, আবদুস সালাম, জয়নুল আবদিন ফারুক, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, ইয়াসীন আলীসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম রাজধানীর আসাদ গেইটে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বাসায় গিয়ে তার সহধর্মিনী রুমানা মাহমুদসহ পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন। তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ব্যক্তিগত সফরে বিদেশে যাওয়ার পর ইকবাল হাসান মাহমুদ টুকুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। এরপর থেকেই তিনি দেশের বাইরে অবস্থান করছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions