ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়লো

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৩৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ইন্টার্ন চিকিৎসকদের মাসিক ইন্টার্ন ভাতা ৫ হাজার টাকা বাড়িয়ে ২০ হাজার টাকায় উন্নীত করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এ সংক্রান্ত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগ সচিবালয় অংশে সাধারণ থোক বরাদ্দ খাতে বরাদ্দকৃত ৯৬ কোটি ২১ লাখ ১ হাজার টাকার অব্যয়িত অর্থ থেকে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীর সংখ্যা বিবেচনায় সর্বশেষ ইন্টার্ন চিকিৎসকের সংখ্যা ৪ হাজার ৭০০ জনের মাসিক ভাতা ৫ হাজার টাকা বাড়িয়ে ২০ হাজার টাকায় উন্নীতকরণ করা হলো। ফলে অতিরিক্ত ৩১ কোটি ৮০ লাখ টাকা স্বাস্থ্য অধিদপ্তরের অনুকূলে বরাদ্দ দেওয়া হলো।

চিঠিতে আরও বলা হয়, এ অর্থ ব্যয়ের ক্ষেত্রে যাবতীয় আর্থিক বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করতে হবে। এ অর্থ ব্যয়ের ক্ষেত্রে ভবিষ্যতে কোনো অনিয়ম উদঘাটিত হলে সংশ্লিষ্ট বিল পরিশোধকারী কর্তৃপক্ষ দায়ী থাকবে। এ অর্থ ইন্টার্ন চিকিৎসকদের ভাতা পরিশোধ ব্যতীত অন্য কোনো কাজে ব্যয় করা যাবে না। এ অর্থ চলতি ২০২৩-২৪ অর্থবছরের সংশোধিত বাজেটে সংশ্লিষ্ট খাতে প্রতিফলন করতে হবে।

গত ১ এপ্রিল থেকে এ বর্ণিত হার কার্যকর হবে এবং এ ভারিখের আগের বকেয়া ভাতা ইতোপূর্বে নির্ধারিত হারে প্রাপ্য হবেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

ভাতা বাড়ানোর দাবিতে কিছুদিন থেকে ইন্টার্ন চিকিৎসকরা আন্দোলন করে আসছিলেন। তারা কর্মবিরতিও পালন করছিলেন। স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন তাদের ভাতা বাড়ানোর আশ্বাস দিলে তারা কাজে ফেরেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions