শিরোনাম
পাহাড়ে ৬ মাসে ১১ খুন বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের হামলায় নিহত ২ মরদেহ রাঙ্গামাটি সদর হাসপাতালে স্কুলে ভর্তির টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার নির্দেশনা,ব্যাপক প্রতিক্রিয়া বিকল্প চিন্তা শেখ হাসিনার প্রতি নরেন্দ্র মোদির অবিরাম সমর্থনে বাংলাদেশ ক্ষুব্ধ অর্থনীতিকে ধারণ করার সক্ষমতা হারাচ্ছে ব্যাংকিং খাত : ফাহমিদা খাতুন ২৬ কোম্পানির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা রাঙ্গামাটিতে ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে হত্যার প্রতিবাদে ২০ মে জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক রাঙ্গামাটির লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে ইউপিডিএফের সদস্যসহ দুইজন নিহত

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় আড়াই কোটি টাকার টোল আদায়

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৮৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় দুই কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা সেতুর টোল আদায় হয়েছে। আজ সোমবার (৮ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেন।

নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গতকাল রবিবার (৭ এপ্রিল) রাত ৬টা থেকে আজ সোমবার (৮ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৯ হাজার ৭৮০টি যানবাহন পারাপার হয়। টোল আদায় হয়েছে দুই কোটি ৫০ লাখ ৮৯ হাজার ২০০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব অংশে ১৫ হাজার ৮৫টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮৫ লাখ ৪০ হাজার ৫০ টাকা।

সেতুর পশ্চিম অংশে ১৪ হাজার ৬৯৪টি যানবাহন পারাপার হয়।
এতে টোল আদায় হয়েছে এক কোটি ৩২ লাখ ৩৫ হাজার ১৫০ টাকা। সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার হয়েছে দুই হাজার ৭১০টি।

আহসানুল কবীর পাভেল আরো জানান, যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে। তা ছাড়া আগের চেয়ে যানবাহনের চাপ বেড়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান বলেন, মহাসড়কে যানবাহনের চাপ বাড়লেও বর্তমানে কোনো ধরনের যানজট নেই। স্বাভাবিকের মতো যানযাহনগুলো চলাচল করছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরফুদ্দিন বলেন, স্বাভাবিকের তুলনায় এ মহাসড়কে যানবাহনের চাপ অনেকটা বেড়েছে। তবে এখন পর্যন্ত কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। যানবাহন স্বাভাবিক গতিতেই চলাচল করতে পারছে।
তবে যানবাহনের চাপ আরো বেড়ে গেলে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত উত্তরবঙ্গগামী যানবাহন একমুখী (ওয়ানওয়ে) করে দেওয়া হবে। যাতে ঈদে ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরতে পারে। এ ছাড়া যানজট নিরসনে মহাসড়কে সাত শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে রেকার প্রস্তুত রাখা হয়েছে। যাতে কোনো যানবাহন বিকল বা দুর্ঘটনাকবলিত হলে তা দ্রুত অপসারণ করা যায়।

এদিকে টাঙ্গাইলের জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম বলেন, দেশের গুরুত্বপূর্ণ এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের প্রায় ২৩ জেলার যানবাহন চলাচল করে। মানুষের ভোগান্তিমুক্ত ঈদ যাত্রা নিশ্চিত করতে আমাদের সব প্রস্তুতি চলমান আছে। আজ পর্যন্ত কোনো যানজট হয়নি। আশা করি এবারও সাধারণ মানুষ নির্বিঘ্নে স্বজনদের সঙ্গে ঈদ করতে পারবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions