রাঙ্গামাটিতে ১০০ কোটি টাকায় নির্মাণ হবে শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৫৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির তরুণদের স্মার্ট কর্মসংস্থানের জন্য ১০০ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার রাঙ্গামাটির প্রধান ডাকঘর পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পলক বলেন, রাস্তাঘাট, বিদ্যুৎ, ইন্টারনেটসহ যে উন্নয়নটা গত কয়েক বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন, তার ছোঁয়া পৌঁছে গেছে পার্বত্য জেলা রাঙ্গামাটিতেও। আগামী ২০৪১ সালের মধ্যে রাঙ্গামাটিকেও কীভাবে স্মার্ট জেলায় পরিণত করা যায়, সেই লক্ষ্যে আজ আমি বিভিন্ন স্থান পরিদর্শন করলাম। প্রত্যেকটি পোস্ট অফিসকে স্মার্ট সার্ভিস পয়েন্টে রূপান্তর করা হবে। যেখান থেকে একজন নাগরিক ৩২৫ ধরনের সরকারি সেবা গ্রহণ করতে পারবেন। আগামী মে মাসের মধ্যে রাঙ্গামাটি প্রধান ডাকঘরে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে স্মার্ট পয়েন্ট সার্ভিস স্থাপন করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিগত ১৫ বছরে পার্বত্য জেলা রাঙ্গামাটির যে পরিবর্তন হয়েছে, তা অভাবনীয়। প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছার ফলেই এটি সম্ভব হয়েছে।

এর আগে জুনাইদ আহমেদ পলক রাঙ্গামাটির বেতবুনিয়ায় অবস্থিত বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেকেন্ডারি গ্রাউন্ড স্টেশন ও রাঙ্গামাটি বিটিসিএল কার্যালয় পরিদর্শন করেন। ডাকঘর পরিদর্শন শেষে তিনি শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারেরর জন্য প্রস্তাবিত ভূমি পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions