শিরোনাম
পাহাড়ে ৬ মাসে ১১ খুন বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের হামলায় নিহত ২ মরদেহ রাঙ্গামাটি সদর হাসপাতালে স্কুলে ভর্তির টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার নির্দেশনা,ব্যাপক প্রতিক্রিয়া বিকল্প চিন্তা শেখ হাসিনার প্রতি নরেন্দ্র মোদির অবিরাম সমর্থনে বাংলাদেশ ক্ষুব্ধ অর্থনীতিকে ধারণ করার সক্ষমতা হারাচ্ছে ব্যাংকিং খাত : ফাহমিদা খাতুন ২৬ কোম্পানির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা রাঙ্গামাটিতে ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে হত্যার প্রতিবাদে ২০ মে জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক রাঙ্গামাটির লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে ইউপিডিএফের সদস্যসহ দুইজন নিহত

ফেনীতে ট্রেন-ট্রাক দুর্ঘটনায় নিহত বেড়ে ৬

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ৩৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ফেনীতে রেল ক্রসিং পারাপারের সময় একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৬ জন হয়েছে।

এর আগে নিহতের সংখ্যা ২ জন জানানো হয়েছিল।

এখন পর্যন্ত পাওয়া খবরে নিহতরা হলেন – বরিশালের উজিরপুরের কাউয়ারান্থা এলাকার আবুল হাওলাদারের ছেলে ও দুর্ঘটনা কবলিত ট্রাকের চালক মো. মিজান (৩২), কুমিল্লার লাকসাম উপজেলার মনোহর পুর গ্রামের আমিন হোসেনের ছেলে আবুল খায়ের মিয়া (৪০) ও তার ছেলে আশিক (১৪)। তারা বাবা- ছেলে দুইজন ওই ট্রেনের যাত্রী ছিলেন এবং কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামের নুরুল হকের ছেলে দিল মোহাম্মদ (২৩), একই গ্রামের রুহুল আমিনের ছেলে মোহাম্ম রিপাত (১৭) ও মোহাম্মদ ইয়াসিনের ছেলে মো. সাজ্জাদ (১৮)।

তারা কুমিল্লার হাসানপুর স্টেশন থেকে ট্রেনের ইঞ্জিনের সামনে বসে ঈদের বাজার জন্য চট্টগ্রাম যাচ্ছিলেন।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান, কুমিল্লার চৌদ্দগ্রামের এ তিনজনসহ ট্রেন-ট্রাক দুর্ঘটনায় ৬ জন নিহতের সত্যতা নিশ্চিত করেন। শুক্রবার (৫ এপ্রিল) সকাল সোয়া ৮টার দিকে ঢাকা- চট্টগ্রাম রেলপথের ফেনীর ফাজিলপুর রেলস্টেশন ও মুহুরিগঞ্জ রেলস্টেশনের মধ্যবর্তী স্থানে দুর্ঘটনাটি ঘটে।

শাকতলা গ্রামের বাসিন্দা আবদুল মালেক জানান, তারা ১১ বন্ধু এক সাথে ঈদের বাজার করার জন্য চট্টগ্রাম যাচ্ছিলেন দুর্ঘটনায় ৩ জন মারা যাওয়ার পর অন্য বন্ধুরা তাদের লাশ নিজ গ্রামে নিয়ে যায়। লাশগুলো গ্রামে পৌঁছার পর পুরো গ্রামে শোকের ছায়া নেমে আসে। পরিবারগুলো শোকে হত-বিহ্বল হয়ে যায়। বিকেলে তাদের লাশ গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ফেনী রেলস্টেশন ক্যাম্প জিআরপি পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. শাহ আলম জানান, ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে দুইজন এবং একজনের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

দুইজন ঘটনাস্থলে এবং একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানান তিনি।

ফেনীর রেলস্টেশন মাস্টার মোহাম্মদ হারুন জানান, সকাল ৮ টা ৫ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রামগামী চিটাগাং মেইল (টু ডাউন) নামে পরিচিত ট্রেনটি ফেনী রেলস্টেশন ছেড়ে চট্টগ্রামের দিকে রওনা হয়। ১০ মিনিট পরই ফাজিলপুর রেলস্টেশন পার হয়ে ছাগলনাইয়া উপজেলার মুগুরীগঞ্জের কাছাকাছি পৌঁছালে সেখানে একটি ট্রাক রেল ক্রসিংয়ের ওপর দিয়ে পার হচ্ছিল। কিন্তু পার হতে পারে নি। এ সময় ট্রাকটি চলন্ত ট্রেনের সামনে পড়ে। এ সময় ট্রাকটিকে ধাক্কা দিয়ে অন্তত ২০০ মিটার দূর সামনের দিকে নিয়ে যায়। এতে ট্রেনের সামনের অংশ থেতলিয়ে যায় এবং ট্রাকটি দুমড়ে মুচড়ে ক্ষতিগ্রস্ত হয়।

এ ঘটনায় ঘটনাস্থল থেকে দুইজনকে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ফেনী রেলস্টেশন মাস্টার মোহাম্মদ হারুন জানান, দুর্ঘটনার পর ওই ট্রেনটি পুনরায় পেছনের দিকে ফাজিলপুর স্টেশনে নিয়ে আসা হয়। সেটি বেলা সাড়ে ১১টার পর আবার চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায় যায়।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান জানান, দুর্ঘটনার খবর পেয়ে তিনি সকালে ঘটনাস্থল পরির্দশন করেন। এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions