শিরোনাম
হেলমেটের মান নির্ধারণ হবে কবে? উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আ.লীগের, আছে শাস্তির বার্তাও রাঙ্গামাটির চন্দ্রঘোনায় পরোয়ানাভুক্ত ৭ আসামি গ্রেফতার খাগড়াছড়ির পানছড়িতে চেংগী নদীতে ডুবে শিশুর মৃত্যু রাঙ্গামাটিতে বজ্রপাতে আরও এক নারীর মৃত্যু মালিকদের লুটপাটে বেসরকারি অনেকগুলো ব্যাংক ধ্বংসের মুখে ফারাক্কার প্রভাবে পদ্মা নদী এখন বিলে পরিনত হয়েছে ভয়-উৎকণ্ঠায় দিন কাটছে মিয়ানমার সীমান্তবাসীর বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান, কে এই বাংলাদেশি নারী? বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ জনের রিমান্ড মঞ্জুর

হার্টের রিংয়ের দাম কমল ২২ কোম্পানির, বাড়ল ১টির

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৭৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- অনেক দিন ধরেই হার্টের রিংয়ের দাম নিয়ে অস্থিরতা চলছিল। এমনকি দুই গ্রুপের আমদানিকারকদের মধ্যে অসন্তোষের মুখে কয়েক দিন রিং সরবরাহে সংকটও তৈরি হয়েছিল। অবশেষে সরকার হৃদরোগীদের চিকিৎসায় ব্যবহৃত দেশে অনুমোদিত বেশির ভাগ হার্টের রিংয়ের (করোনারি স্টেন্ট) দাম কমিয়ে পুনর্নির্ধারণ করেছে। দেশে আমদানির অনুমোদনপ্রাপ্ত ২৩টি কোম্পানির রিংয়ের ২২টির দাম কমানো হয়েছে। বাড়ানো হয়েছে একটির দাম।

নতুন নির্ধারিত দাম অনুসারে ওষুধযুক্ত প্রতিটি রিং ৩০ থেকে ৬৮ হাজার এবং ওষুধ ছাড়া রিং ২০ হাজার টাকা। অর্থাৎ দেশে এখন থেকে রিংয়ের সর্বনিম্ন দাম ২০ হাজার টাকা এবং সর্বোচ্চ ৬৮ হাজার টাকা।

মঙ্গলবার (২ এপ্রিল) ঔষধ প্রশাসন অধিদপ্তরের উদ্যোগে দেশে ইউরোপীয় ও অন্যান্য দেশের হার্টের রিং আমদানিকারক ও বিক্রয় প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ওই অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন নির্ধারিত দাম অনুসারে অ্যালেক্স প্লাস ৮০ হাজার টাকা থেকে কমিয়ে ৬০ হাজার টাকা, অ্যালেক্স ৬২ হাজার ৩৯৫ টাকা থেকে কমিয়ে ৬০ হাজার। অ্যাবারিস ৬১ হাজার ৯২১ টাকা থেকে ৬০ হাজার, ক্রোফেক্স আইএসএআর ৫৯ হাজার ১১৯ টাকা থেকে ৫৩ হাজার, ক্রোফেক্স আইএসএআর (নিও) ৭৩ হাজার ১২৫ টাকা থেকে ৫৫ হাজার, ওআরএসআইআরও ৭৬ হাজার থেকে ৬৩ হাজার, ওআরএসআইআরও মিশন ৮১ হাজার থেকে ৬৮ হাজার, জেনোস ডিইএস ৮২ হাজার থেকে ৫৬ হাজার, অ্যাফিনিটি এমএস মিনি ৯১ হাজার থেকে ৬০ হাজার, ভাসক্যুলার এনজিওলিট ২৭ থেকে ৬২ হাজার, জিলিমাস ৬০ হাজার থেকে ৫৮ হাজার, মেটাফর ৪৮ হাজার থেকে ৪০ হাজার, এভারমাইন ৯৫ হাজার থেকে ৫০ হাজার, বায়োমাইমি মরফ ৯৫ হাজার থেকে ৫০ হাজার, বায়োমাইমি ৬৫ হাজার ৫৯৫ থেকে ৪৫ হাজার, বায়োমেট্রিক্স নেওফ্লেক্স ৭৬ হাজার থেকে ৬০ হাজার, বায়োমেট্রিক্স আলফা ৮৯ হাজার থেকে ৬৬ হাজার, বায়োফ্রিডোম ১ লাখ ২১ হাজার থেকে ৬৮ হাজার, আল্টিমাস্টার ৮৩ হাজার ২০০ থেকে ৬৬ হাজার, অ্যাব্লুমিনাস ডিইএস+ ৭১ হাজার থেকে ৬৩ হাজার, ডাইরেক্ট স্টেন্ট সাইরো ৯৬ হাজার থেকে ৬৬ হাজার, ডাইরেক্ট স্টেন্ট ৩৩ হাজার ৫৯২ থেকে ৩০ হাজার টাকায় নামিয়ে নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া একমাত্র প্রো-নেটিক এনার্জি (ওষুধ ছাড়া) ১৮ হাজার ৭৪৮ টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions