শিরোনাম
রাষ্ট্র সংস্কারে সহায়তায় বিএনপির ৬ কমিটি রাঙ্গামাটিতে এবার ৪৪ পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব রাঙ্গামাটিতে এক দফা দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতি নার্সদের পাহাড়ের পরিস্থিতির জন্য প্রতিবেশী একটি দেশের গোয়েন্দা সংস্থা সক্রিয়ভাবে জড়িত: ওয়াদুদ ভূইয়া কামাল চৌধুরী, মেজবাহ উদ্দীনসহ চারজন গ্রেপ্তার পানির নিচে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু,৪০ দিন ধরে ডুবে থাকায় ক্ষতির মুখে পর্যটন খাত শাজাহান খানের অনুসারী পরিবহন শ্রমিকরা বেপরোয়া যানজটের ভোগান্তিতে নাকাল নগরবাসী শৃঙ্খলা ফেরেনি সড়কে ভারতে জামাই আদরে পলাতক খুনিরা! জাতিসংঘে ইউনূসের সফল দৌত্যে চিন্তায় নয়াদিল্লি মধ্যপ্রাচ্যে যুদ্ধের দামামা

গাজায় এখন পর্যন্ত নিহত ৬০০ ইসরায়েলি সেনা

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ১০৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- গাজায় ইসরায়েলি অভিযান শুরু হয়েছে প্রায় ৬ মাস হতে চলল। এই সময়ের মধ্যে দখলদার ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনের অবরুদ্ধ এই ভূখণ্ডে প্রায় ৩৩ হাজার মানুষ নিহত হয়েছে। আহত হয়েছে ৭৫ হাজারের বেশি। আর এই সময়ের মধ্যে গাজায় ইসরায়েলি সেনা নিহত হয়েছে ৬০০।

গাজায় ইসরায়েলি অভিযান শুরু হয় গত বছরের ৭ অক্টোবর। সেদিন ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালিয়েছিল। সেই হামলায় ১ হাজার ১৩৯ জন ইসরায়েলি নিহত হয়। সেই হামলার পরপরই ইসরায়েলি বাহিনী গাজায় নির্বিচার আগ্রাসন শুরু করে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, আজ সোমবার ইসরায়েলি প্রতিরক্ষাবাহিনী বা আইডিএফ এক বিবৃতিতে সেনা নিহত হওয়ার বিষয়টি জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ৭ অক্টোবর ইসরায়েলের হামাসের হামলার পর থেকে গাজায় এখন পর্যন্ত ৬০০ সেনা নিহত হয়েছে।

আইডিএফের বিবৃতিতে বলা হয়েছে, গাজায় সর্বশেষ নিহত ইসরায়েলি সেনার নাম নাদাভ কোহেন। তাঁর মৃত্যুর মধ্য দিয়ে গাজায় ইসরায়েলি নিহত সেনার সংখ্যা ৬০০ পূর্ণ হয়েছে।

এদিকে, হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে—অঞ্চলটিতে গত ৭ অক্টোবর থেকে চলা ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮২ জনে। এই সময়ের মধ্যে আইডিএফের হামলায় আহত হয়েছে আরও অন্তত ৭৫ হাজার ২৯৮ জন ফিলিস্তিনি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions