শিরোনাম
রাঙ্গামাটি খাগড়াছড়ি পরিস্থিতি শান্ত আবার চালু হচ্ছে বন্ধ করে দেওয়া গণমাধ্যমগুলো পার্বত্য ইস্যুতে বাংলাদেশের সঙ্গে সম্পর্কের অবনমন চায় ভারতের চাকমারা “পাহাড়ে সাম্প্রদায়িক সংঘর্ষের ঘটনায় বিদেশী শক্তি ও পতিত সরকারের ইন্ধন রয়েছে”ভবিষ্যতে আইনশৃঙ্খলা অবনতির চেষ্ঠাকারিদের হাত ভেঙ্গে দেওয়া হবে রাঙ্গামাটিতে তিন ক্যাটাগরিতে হবে ভোটার নিবন্ধন রাঙ্গামাটিতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি রাঙ্গামাটিতেও অগ্নিসংযোগ ব্যাপক ভাংচুর ও তান্ডব-লীলা মামুন হত্যাকান্ড: দীঘিনালা পাহাড়ি বাঙালি সংঘর্ষ, বাড়িঘরে ও দোকানপাটে আগুন দিলো কারা? উত্তপ্ত তিন পার্বত্য জেলা, যা জানালো আইএসপিআর রাঙ্গামাটিতে পরিবহন ভাঙচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা

রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনে হতাহত পরিবারের সদস্যদের পূণর্বাসন দাবীতে মানবন্ধন

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৯৬ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী সহিংসতার পাঁচ বছর পার হলেও ধরা পড়েনি ঘটনার মুলহোতাদের কেউই। হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি এবং আহত- নিহত পরিবারের সদস্যদের পূনর্বাসের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারক লিপি দিয়েছে নিহত ও আহত পরিবারের সদস্যরা।

১৮ মার্চ সোমবার সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় আহতদের পুনরায় উন্নত চিকিৎসা ও নিহতদের পরিবারের সদস্যদের কর্মসংস্থান এবং পূনর্বাসনের উদ্যোগ নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানান। এছাড়াও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারক লিপি প্রদান করা হয়।

উল্লেখ ২০১৯ সালের ১৮ই মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সাজেকের তিনটি ভোট কেন্দ্র থেকে মালামাল নিয়ে উপজেলা সদরে ফেরার পথে ৯ কিলো নামক এলাকায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৭ জন নির্বাচনী কর্মকর্তা নিহত ও ৩৩ জন গুলিবৃদ্ধ হয়ে মারাত্মক ভাবে আহত হয়। পরে সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম ও ঢাকা সিএমএইচ হাসপাতালে পাঠানো হয়। মানববন্ধনে বাঘাইছড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, হৃদয়ে বাঘাইছড়ি ‘র প্রতিষ্টাতা সভাপতি প্রকৌশলী মাহমুদুল হাসান সোহাগ ও প্রধান শিক্ষক মোঃ আবু তাহের সহ নিহত ও আহত পরিবারের অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions