শিরোনাম
রাঙ্গামাটিতে নর সুন্দরকে মারধর করে টাকা লুট, গ্রেফতার ২ চট্টগ্রামের বোয়ালখালীতে রেললাইনের পাশে পড়ে ছিল নবজাতক, উদ্ধারের পর বিক্রি ! ইসরায়েলের বিরুদ্ধে ভয়ংকর অভিযোগের সত্যতা পেয়েছে যুক্তরাষ্ট্র বান্দরবানের ৭ উপজেলায় ফলনে বিপর্যয়ের শঙ্কা,ঝরে পড়ছে আম, ক্ষতি কমাতে কাঁচা বিক্রি কেএনএফকে শান্তির পথে ফেরার আহ্বান বম কাউন্সিলের উপজেলা নির্বাচন নিয়েও আওয়ামী লীগের তৃণমূলে দ্বন্দ্ব বাড়ছে ৫৩ বছর পর মা-মেয়ের মিলন দেশে ছয় মাসে আড়াই হাজার সংঘর্ষ, শতাধিক ব্যক্তি খুন,বাড়ছে সামাজিক অস্থিরতা গাজায় বোমা বিস্ফোরণে ৪ ইসরাইলি সেনা নিহত ৯৭ শতাংশ ওষুধের দাম নিয়ন্ত্রণহীন,৪১৮০টি জেনেরিকের মধ্যে ১১৭টির মূল্য নিয়ন্ত্রণ করে ঔষধ প্রশাসন

বান্দরবানে থানচির তিন খুমে ভ্রমণ নিরুৎসাহিত করছে প্রশাসন

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪৫৮ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের থানচি উপজেলার তিন্দু ইউনিয়নের দুর্গম ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে অবস্থিত আমিয়াখুম, ভেলাখুম, সাতভাইখুমসহ তাজিংডং পর্যটনকেন্দ্র ভ্রমণ নিরুৎসাহিত করা হয়েছে। ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানিয়েছেন, নিরাপত্তার কারণে দুর্গম এ তিনটি খুমে পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করা হয়েছে। তবে নাফাখুম, রেমাক্রী খুম, রাজা পাথর, বংড, তিন্দু মুখ, ডিম পাহাড়, কুমারী ঝরনা, ছাংওঢং ঝরনা, তংমাতুঙ্গী, রংরাংডং, লাংলোক ঝিরি ভ্রমণে কোনো বিধিনিষেধ নেই।

গতকাল বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পর্যটক পথপ্রদর্শক সমবায় সমিতির সদস্য ও কমিটির নেতাদের সঙ্গে এক জরুরি মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত জানানো হয়। জানা যায়, ২৫ ফেব্রুয়ারি ভেলাখুমে ভ্রমণে যাওয়া ২২ পর্যটককে সশস্ত্র সন্ত্রাসীরা কয়েক ঘণ্টা জিম্মি করে রাখে। সে সময় পর্যটকদের কাছ থেকে নগদ ১ লাখ ৮১ হাজার টাকা ও ১৫টি স্মার্টফোন ছিনতাই করা হয়। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সে জন্য স্থানীয় প্রশাসন দুর্গম তিন খুমে ভ্রমণ নিরুৎসাহিত করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানিয়েছেন, বান্দরবান জেলার সাত উপজেলার মধ্যে থানচি উপজেলা পর্যটনে সম্ভাবনাময়। জায়গাটির সৌন্দর্য অসাধারণ। ভূমিরূপের কারণে এখনো পর্যটনকেন্দ্রগুলোতে যোগাযোগের ক্ষেত্রে সড়কপথ নির্মাণ করা সম্ভব হয়নি।

নৌপথ কিংবা ট্রেকিং করে যেতে হয়। পর্যাপ্ত বিজিবি ক্যাম্পও নেই সেখানে। কিছু কিছু জায়গায় সড়কে নির্মাণকাজ চলছে। অভ্যন্তরীণ সড়কগুলোতে কাঁচা, আরসিসি, ইটের সোলিং বা কার্পেটিং নির্মাণ হয়ে গেলে পর্যটকদের ভ্রমণের কোনো অসুবিধা থাকবে না। তখন সর্বাধিক নিরাপত্তা দিতেও অসুবিধা হবে না। তত দিন ভ্রমণকারীদের ধৈর্য ধরার অনুরোধ করেন তিনি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions