শিরোনাম
বাংলাদেশ নিয়ে আমার মন্তব্য বিজেপি বিকৃত করেছে-মমতা ব্যানার্জি আওয়ামী লীগের সাংগঠনিক দুর্বলতা প্রকাশ্যে,পাল্টাপাল্টি দোষারোপ বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ

জাতীয় পার্টিতে ভাঙাগড়া,রওশন শিবিরে বাবলা, জি এম কাদের দিলেন অব্যাহতি

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের গড়া জাতীয় পার্টিতে এখন চলছে ভাঙাগড়ার খেলা। একদিকে ছোট ভাই জি এম কাদের অন্যদিকে স্ত্রী বেগম রওশন এরশাদ। বিশেষ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেবর-ভাবির দ্বন্দ্বে দুই ভাগ হয়েছে পার্টি। দুই গ্রুপই নিজেদের মূল জাতীয় পার্টি দাবি করে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

পার্টির একাংশের চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, জাতীয় পার্টি চরম বিপর্যয়ের মধ্যে পড়েছে। নেতা-কর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে পার্টিতে ‘প্রাণ ফেরাতে’ ৯ মার্চ দশম জাতীয় কাউন্সিল আয়োজনের ঘোষণা করা হয়েছে। গতকাল গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। এ সময় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা রওশন এরশাদ শিবিবের যোগ দেন। অন্যদিকে একই দিন বিকালে এক বিজ্ঞপ্তিতে পার্টির অন্য অংশের চেয়ারম্যান জি এম কাদের সৈয়দ আবু হোসেন বাবলাকে পার্টির কো-চেয়ারম্যানসহ সব পদ-পদবি থেকে অব্যাহতি দিয়েছেন। সংবাদ সম্মেলনে রওশন এরশাদ বলেন, কাজী ফিরোজ রশীদ এবং সৈয়দ আবু হোসেন বাবলাসহ পার্টির প্রতিষ্ঠাকালীন নেতারা এবং এরশাদভক্ত সর্বস্তরের অগণিত নেতা-কর্মী আমার পাশে দাঁড়িয়েছেন। সবাই মিলে সুন্দর একটি জাতীয় সম্মেলন করে পার্টিতে আবার প্রাণশক্তি ফেরাতে চাই। দেশ ও জাতির জন্য রাজনীতির অঙ্গনে জাতীয় পার্টির প্রয়োজনীয়তা এখন অপরিহার্য। দেশে গণতন্ত্রের ভিত শক্তিশালী করার জন্য জাতীয় পার্টি ‘সংগ্রাম করে যাচ্ছে’ দাবি করে রওশন বলেন, একটি রাজনৈতিক দলের গণতন্ত্র চর্চার প্রধান ক্ষেত্র হচ্ছে সময়মতো জাতীয় সম্মেলন অনুষ্ঠান। জাতীয় পার্টির সম্মেলন আয়োজনের মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। এখন সেই সম্মেলন অনুষ্ঠানের যে ঘোষণা দেওয়া হয়েছে, তা সফলভাবে সম্পন্ন করতে বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে। সংবাদ সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্যদের নামও ঘোষণা করেন রওশন এরশাদ। সেখানে আহ্বায়ক করা হয় কাজী ফিরোজ রশীদকে। সহ-আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা, যুগ্ম-আহ্বায়ক হয়েছেন গোলাম সরোয়ার মিলন, সদস্যসচিব হলেন সফিকুল ইসলাম সেন্টু এবং কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন জিয়াউল হক মৃধা। সংবাদ সম্মেলনে বাবলা বলেন, রওশন এরশাদের নেতৃত্বে নতুন উদ্যমে জাতীয় পার্টি গঠন করব। সারা দেশে ওয়ার্ড ইউনিট পর্যায়ে শক্তিশালী করার জন্য কাজ করব। আমরা জানতাম, নিজের চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। অথচ আজ দেখতে পাচ্ছি এখানে দেশের চেয়ে দল বড়, দলের চেয়ে নিজে বড়, নিজের চেয়ে স্ত্রী বড়।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, মহাসচিব কাজী মামুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, শফিকুল ইসলাম সেন্টু, গোলাম সারোয়ার মিলন, ইয়াহিয়া চৌধুরী প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions