বিপুল দেশীয় অস্ত্রসহ মোহাম্মদপুরের ৩৯ কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- রাজধানীর মোহাম্মাদপুর, আদাবর, হাজারীবাগ এলাকায় সক্রিয় কয়েকটি কিশোর গ্যাংয়ের ৩৯ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব। গতকাল শুক্রবার এসব এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আজ শনিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় র‍্যাব-২ এর প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আনোয়ার হোসেন।

গ্রেপ্তারদের মধ্যে ‘পাটালি’ গ্রুপের ৫ জন, ‘লেভেল হাই’ গ্রুপের ৬ জন, ‘চাঁন’ গ্রুপের ৬ জন, ‘লও ঠ্যালা’ গ্রুপের ৫ জন, ‘মাউরা ইমরান’ গ্রুপের ৭ জন, বাকি সাত জন অন্য গ্রুপের সদস্য। প্রতিটি গ্রুপে প্রায় ২০ থেকে ২৫ জন সদস্য রয়েছে উল্লেখ করে আনোয়ার হোসেন বলেন, পাটালি গ্রুপটি সুজন মিয়া ওরফে ফর্মা সজিবের নেতৃত্বে দীর্ঘদিন ধরে পরিচালিত হয়ে আসছে। নিজেদের মধ্যে অন্ত কোন্দলের কারণে এখন ২ থেকে ৩টি গ্রুপে বিভক্ত হয়। লেভেল হাই গ্রুপটি শরিফ ওরফে মোহনের নেতৃত্বে দীর্ঘদিন যাবৎ পরিচালিত হয়ে আসছে। গ্রেপ্তারকৃতরা মোহাম্মদপুর, আদাবর, বেড়িবাঁধ ও ঢাকা উদ্যান এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, ডাকাতিসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত। গ্রেপ্তার গ্যাংয়ের সদস্য গাড়ির হেলপার ও চালক, দোকানের কর্মচারী, নির্মাণ শ্রমিক, পুরোনো মালামাল ক্রেতা, সবজি বিক্রেতা বিভিন্ন পেশার ছদ্মবেশে মোহাম্মদপুর ও আশপাশের এলাকায় ডাকাতি, ছিনতাই ও গ্যাংগুলো ছিনতাই, চাঁদাবাজীসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত।

গ্যাংগুলো ছিনতাই, চাঁদাবাজীসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত উল্লেখ করে আনোয়ার হোসেন বলেন, গত এক বছরে ছিনতাই, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত প্রায় ছয় শতাধিক জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের বেশির ভাগই কোনো না কোনো গ্যাং গ্রুপের সদস্য। এই সকল গ্যাং গ্রুপের সদস্যরা টিকটকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছেড়ে এলাকায় আধিপত্য বিস্তার ও নিজেদের অস্তিত্ব জানান দিয়ে আসছে। এর মাধ্যমেই তারা চাঁদাবাজি, মাদক ব্যবসা, ছিনতাই করে আসছে।

কিশোর গ্যাং দমনে গণমাধ্যম ও স্থানীয়দের সহযোগিতা চেয়ে র‍্যাব-২ অধিনায়ক বলেন, গণমাধ্যমের বিভিন্ন সংবাদের ভিত্তিতে র‍্যাব-২ নিয়মিত কাজ করে আসছে। পাশাপাশি কিশোর গ্যাং দমনে স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা চাই। র‍্যাব-২ এর যোগাযোগের নম্বরগুলোতে কিশোর গ্যাং গ্রুপের কর্মকাণ্ড বা তাদের তৎপরতা ভিডিও দিয়ে সহযোগিতা করবেন। যারা তথ্য দেবেন তাদের নাম-পরিচয় গোপন রাখা হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions