‘অটোমেটিক চয়েস’ বলে মাহমুদউল্লাহকে টি-টোয়েন্টির চুক্তিতে রাখেনি বিসিবি

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২৬ দেখা হয়েছে

ক্রীড়া ডেস্ক :- সামনের টি-টোয়েন্টির বিশ্বকাপের জন্য মাহমুদউল্লাহ রিয়াদকে ‘অটোমেটিক চয়েস’ হিসেবে দেখেছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। তবে আজ বোর্ড সভা শেষে ঘোষিত টি-টোয়েন্টির কেন্দ্রীয় চুক্তিতে নেই এই অলরাউন্ডারের নাম।

বিসিবির বোর্ড সভায় বেশ কিছু নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে বিসিবি। তার একটি—সাকিব আল হাসানের পরিবর্তে বাংলাদেশের তিন সংস্করণের নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। সাকিব ও শান্ত দুজনই আছেন কেন্দ্রীয় চুক্তির তিন সংস্করণে।

২১ জনের কেন্দ্রীয় চুক্তির তালিকায় মাহমুদউল্লাহকে রাখা হয়েছে শুধু ওয়ানডে সংস্করণের জন্য। টেস্ট থেকে অবসর নেওয়ায় স্বাভাবিকভাবে সেই ফরম্যাটে নেই তিনি। তবে আশা করা হয়েছিল, আগামী ১ জুন থেকে মার্কিন মুলুকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এ সংস্করণের চুক্তিতে থাকবেন তিনি।

সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৩০ ডিসেম্বর ফরচুন বরিশালের হয়ে মাহমুদউল্লাহ ২৪ বলে ৫১* রানের ইনিংস খেলে বেশ প্রশংসিত হোন। পর দিন জালাল ইউনুস সাংবাদিকদের বলেছিলেন, রিয়াদের ব্রিলিয়ান্ট পারফরম্যান্স। খেয়াল করে দেখবেন, আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তার যে স্ট্রাইক রেট ছিল, সেটা দুর্দান্ত। ওই স্ট্রাইক রেটেই তো সে টি-টোয়েন্টিতে এমনি চলে আসে। আর এখন তো প্রমাণ করছে। যে জায়গায় সে খেলছে, অটোমেটিক চয়েস। এ কারণে সে এ মুহূর্তে সুযোগ পাবে কি পাবে না এ প্রশ্নটা উঠছে না। সে ভালো করছে। এখন সে পারফরমার, অটোমেটিক্যালি সে দলে আসবে। দ্বিতীয় কিছু চিন্তার অবকাশ নেই।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ, যা বলছে বিসিবি টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে মাহমুদউল্লাহ, যা বলছে বিসিবি

গত ওয়ানডে বিশ্বকাপের আগে মাহমুদউল্লাহর দলে থাকা নিয়েই সংশয় ছিল। তবে দলে ফিরে ভারতে সবচেয়ে উজ্জ্বল পারফরম্যান্স করেন তিনিই।

বিসিবির কেন্দ্রীয় চুক্তি—

তিন সংস্করণে: নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম।

শুধু টেস্টে: মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, নাঈম হাসান।

টেস্ট ও ওয়ানডেতে: মুশফিকুর রহিম।

শুধু ওয়ানডেতে: মাহমুদউল্লাহ রিয়াদ, তানজিম হাসান সাকিব।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে: তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

শুধু টি-টোয়েন্টিতে: নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions