শিরোনাম
হেলমেটের মান নির্ধারণ হবে কবে? উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আ.লীগের, আছে শাস্তির বার্তাও রাঙ্গামাটির চন্দ্রঘোনায় পরোয়ানাভুক্ত ৭ আসামি গ্রেফতার খাগড়াছড়ির পানছড়িতে চেংগী নদীতে ডুবে শিশুর মৃত্যু রাঙ্গামাটিতে বজ্রপাতে আরও এক নারীর মৃত্যু মালিকদের লুটপাটে বেসরকারি অনেকগুলো ব্যাংক ধ্বংসের মুখে ফারাক্কার প্রভাবে পদ্মা নদী এখন বিলে পরিনত হয়েছে ভয়-উৎকণ্ঠায় দিন কাটছে মিয়ানমার সীমান্তবাসীর বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান, কে এই বাংলাদেশি নারী? বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ জনের রিমান্ড মঞ্জুর

‘আওয়ামী লীগ দেশকে প্রজাতন্ত্রের পরিবর্তে বাকশাল তন্ত্রে পরিণত করেছে’–জামায়াত

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ৫১ দেখা হয়েছে

ডেস্ক রিরোট:- আওয়ামী লীগ সরকার জনগণের ভোটাধিকার ও রাষ্ট্রের মালিকানা নির্মমভাবে কেড়ে নিয়ে দেশকে প্রজাতন্ত্রের পরিবর্তে বাকশালতন্ত্রে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।

শুক্রবার ঢাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তর আয়োজিত সংগঠনের রুকন প্রার্থী ও অগ্রসরকর্মীদের এক ভার্চুয়াল শিক্ষা শিবিরে এ মন্তব্য করেন তিনি।

এটিএম মা’ছুম বলেন, দেশের জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নিজেদের পছন্দমতো শাসক নির্বাচিত করবে। কিন্তু আওয়ামী বাকশালীরা গণমানুষের সে অধিকার পরিকল্পিত ভাবে কেড়ে নিয়েছে। মালিককে পরিণত করা হয়েছে প্রজায়। আমাদেরকে দাসানুদাসে পরিণত করার গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। তারা আমাদেরকে চিরতরে পরাধীন বানাতে চায়। তারা এই দেশে অর্থনৈতিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক আধিপত্য বিস্তার করে দেশকে দাসানুদাস ও করদরাজ্য বানাতে চায়। তাই আওয়ামী বাকশালীদের ষড়যন্ত্র মোকাবেলায় দেশপ্রেমী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসীদের ঐক্যবদ্ধ হতে হবে। এজন্য দেশ ও জাতিস্বত্ত্বাবিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে এক মঞ্চে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, মুসলিম উম্মাহ এক মহাক্রান্তিকাল অতিক্রম করছে। মুসলমানদেরকে পরিকল্পিতভাবে বিভক্ত করার কারণেই বিশ্বে এখন ৫৭টি মুসলিম রাষ্ট্র। মুসলমানরা ঐক্যবদ্ধ না থাকার কারণে গোটা বিশ্বের মুসলিমবিরোধী শক্তির মাতম চলছে।

প্রতিটি জনপদেই মুসলমানরা নির্যাতিত ও অধিকার হারা। সে ধারাবাহিকতা থেকে আমাদের দেশও আলাদা নয়। দেশে, জাতিস্বত্ত্বা ও আধিপত্যবাদী শক্তির যৌথ প্রযোজনায় দেশকে গোলাম বানানোর ষড়যন্ত্র বাস্তবায়নের কাজ চলছে। তাই এই অবস্থা থেকে দেশ ও জাতিকে বাঁচাতে হলে ইসলামী আদর্শের ভিত্তিতে জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ, যারা প্রকৃতপক্ষে আল্লাহর হতে পারেন, তারাই দেশকে তাঁবেদারি ও গোলামি মুক্ত করতে সক্ষম।

উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসার সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারি জেনারেল মো. মাহফুজুর রহমানের পরিচালনায় শিক্ষাশিবিরে আরও বক্তব্য রাখেন উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, সহকারী সেক্রেটারি নাজিম উদ্দীন মোল্লা এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ড. মাওলানা হাবিবুর রহমান প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions