শিরোনাম
৩ কোটির ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়নের বিষয়টি ভিত্তিহীন প্রধান উপদেষ্টার বাসভবনের সাম‌নে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ উন্নয়নের অংশীদার হলেও ১৫ বছরে শ্রমিকরা ন্যায্য পারিশ্রমিক পাননি— দেবপ্রিয় ৩ বছরে উচ্চ শিক্ষা সম্পন্ন করা প্রায় ১৯ লাখ শিক্ষার্থীর অধিকাংশই বেকার দুই সচিব ও ৬ অতিরিক্ত সচিবকে ওএসডি ২০ হাজারের বেশি বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিলো ভারত সচিবালয়ে হট্টগোল,শাস্তি পাচ্ছেন ১৭ উপসচিব সাভারে শ্রমিকদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু বাংলাদেশি নাগরিকদের ভিসা নিয়ে অবস্থান জানাল ভারত ‘পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী সরকারকে সহযোগিতা করছে’

বঙ্গভবনে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের আপ্যায়নে যা থাকছে

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ১৬০ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জিতে এরই মধ্যে সরকার গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এরই মধ্যে ঘোষণা করা হয়েছে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নাম। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বঙ্গভবনে শপথ পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের আপ্যায়নে বাহারি খাবারের আয়োজনে রেখেছে বঙ্গভবন।

রাষ্ট্রপতি কার্যালয়ের খাবারের মেন্যু থেকে জানা গেছে, বরাবরের মতো এবারও আনা হয়েছে খাবারের বৈচিত্র্য। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানিয়েছেন, নতুন মন্ত্রীদের আপ্যায়নে নানা রকম খাবারের ব্যবস্থা করা হয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব আরও বলেন, মাংস ও সবজি জাতীয় খাবারে প্রাধান্য দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন ফলেরও ব্যবস্থা করা হয়েছে। তিনি আরও বলেন, খাবার হিসেবে দেওয়া হবে—মাটন শিক কাবাব, চিকেন সাসলিক, ভেটকি মাছের ফিশ ফিঙ্গার। এ ছাড়া বয়েলড ভেজিটেবলসের সঙ্গে দেওয়া হবে মাশরুম ও পনির সমুচা।

জয়নাল আবেদীন আরও বলেন, মিষ্টিমুখ করতে পরিবেশন করা হবে পাটিসাপটা পিঠা, পাশাপাশি তুরস্কের বিখ্যাত মিষ্টি বাকলাভা। এ ছাড়া কমলা, আপেল, আঙুর দিয়ে সাজানো ফলের বাস্কেটও থাকবে সন্ধ্যার আপ্যায়নে। তিনি জানান, বঙ্গভবনের সবুজ লনে সাজানো শামিয়ানার নিচে চা আর কফিতে জমবে শেষ সময়ের আড্ডা আর খোশগল্প।

এদিকে নতুন সরকারের মন্ত্রিসভায় শপথ নেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন ৩৬ জন। পূর্ণ মন্ত্রী হিসেবে আমন্ত্রিত হয়েছেন—আ ক ম মোজাম্মেল হক, ওবায়দুল কাদের, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আসাদুজ্জামান খান কামাল, ডা. দীপু মনি, মো. তাজুল ইসলাম, মুহাম্মদ ফারুক খান, আবুল হাসান মাহমুদ আলী, আনিসুল হক, ড. হাছান মাহমুদ, মো. আব্দুস শহীদ ও সাধন চন্দ্র মজুমদার।

পূর্ণ মন্ত্রী হিসেবে আরও আমন্ত্রিত হয়েছেন—রআম উবায়দুল মোকতাদির চৌধুরী, মো. আব্দুর রহমান, নারায়ণ চন্দ্র চন্দ, আব্দুস সালাম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরহাদ হোসেন, মো. ফরিদুল হক খান, মো. জিল্লুল হাকিম, সাবের হোসেন চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, নাজমুল হাসান পাপন, ইয়াফেস ওসমান ও ডা. সামন্ত লাল সেন।

এ ছাড়া প্রতিমন্ত্রী হিসেবে এবারের সরকারে আমন্ত্রিত হয়েছেন—সিমিন হোসেন (রিমি), নসরুল হামিদ বিপু, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ আলী আরাফাত, মো. মহিববুর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, জাহিদ ফারুক, কুজেন্দ্র লাল ত্রিপুরা, বেগম রুমানা আলী, শফিকুর রহমান চৌধুরী, আহসানুল ইসলাম (টিটু)।

তবে কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তা এখনও জানানো হয়নি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions