শেখ হাসিনা, ওবায়দুল কাদের ও মতিয়া চৌধুরী বিজয়ী

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ৯৯ দেখা হয়েছে

ডেস্ক রিপোট:- গোপালগঞ্জ-৩ আসন থেকে আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। সে সঙ্গে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীকেও বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

বর্তমান সংসদ সদস্য নৌকার প্রার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৯৬২ ভোট। এ নিয়ে তিনি এই আসন থেকে অষ্টমবারের সংসদ সদস্য নির্বাচিত হলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের প্রার্থী এম নিজামউদ্দিন লস্কর পেয়েছেন ৪৬৯ ভোট।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে কটি আসনে রয়েছে, তার মধ্যে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন অন্যতম। এই আসনে ১৩২টি কেন্দ্রের ভোট গণনা শেষে বেসরকারি ফলাফলে বিপুল ব্যবধানে জিতেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি পেয়েছেন ১ লাখ ৮১ হাজার ২৭৯ ভোট।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি মনোনীত ব্যারিস্টার তানভীর আহমেদ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ৯ হাজার ৭০২ ভোট। অর্থাৎ, ভোটের বিশাল ব্যবধানে জিতেছেন ওবায়দুল কাদের। এর আগে এই আসন থেকে সাতবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ওবায়দুল কাদের। এ নিয়ে জিতলেন পাঁচবার।

অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) মশাল প্রতীক নিয়ে মোহাম্মদ মকছুদের রহমান পেয়েছেন ২ হাজার ১৩২ ভোট, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের (আইএফবি) চেয়ার প্রতীক নিয়ে মোহাম্মদ শামছুদ্দোহা পেয়েছেন ১ হাজার ৪৯৩ ভোট ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) ছড়ি প্রতীক নিয়ে শাকিল মাহমুদ চৌধুরী পেয়েছেন ২ হাজার ১৩২ ভোট।

আর শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের ফলাফল বেসরকারিভাবে নৌকা প্রতীকের বেগম মতিয়া চৌধুরী ষষ্ঠবারের মতো জয়ী হয়েছে। মোট ১৫৪ কেন্দ্রের ঘোষিত ফলাফলে নৌকা পেয়েছে ২ লাখ ২০ হাজার ১৪২ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মশাল প্রতীক ৪ হাজার ৫৭৬ ভোট।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions