শিরোনাম
রাষ্ট্র সংস্কারে সহায়তায় বিএনপির ৬ কমিটি রাঙ্গামাটিতে এবার ৪৪ পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব রাঙ্গামাটিতে এক দফা দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতি নার্সদের পাহাড়ের পরিস্থিতির জন্য প্রতিবেশী একটি দেশের গোয়েন্দা সংস্থা সক্রিয়ভাবে জড়িত: ওয়াদুদ ভূইয়া কামাল চৌধুরী, মেজবাহ উদ্দীনসহ চারজন গ্রেপ্তার পানির নিচে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু,৪০ দিন ধরে ডুবে থাকায় ক্ষতির মুখে পর্যটন খাত শাজাহান খানের অনুসারী পরিবহন শ্রমিকরা বেপরোয়া যানজটের ভোগান্তিতে নাকাল নগরবাসী শৃঙ্খলা ফেরেনি সড়কে ভারতে জামাই আদরে পলাতক খুনিরা! জাতিসংঘে ইউনূসের সফল দৌত্যে চিন্তায় নয়াদিল্লি মধ্যপ্রাচ্যে যুদ্ধের দামামা

আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ১০২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- বিশ্ব অটিজম সচেতনতা দিবস আজ। সারাবিশ্বের ন্যায় মঙ্গলবার (০২ এপ্রিল) ১৭তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস বাংলাদেশেও উদযাপিত হবে।

এ বছর দিবসটির প্রদিপাদ্য বিষয় ‘সচেতনতা-স্বীকৃতি-মূল্যায়ন: শুধু বেঁচে থাকা থেকে সমৃদ্ধির পথে যাত্রা’ নিধারণ করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে।

দিবসটিকে সামনে রেখে সমাজকল্যাণ মন্ত্রণালয় বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে। এ দিন মন্ত্রণালয় ও তাদের আওতাধীন দাতব্য সংস্থা ও সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে নীল বাতি প্রজ্জ্বলন করা হবে। এছাড়া অটিজমের সচেতনতা তৈরিতে রোড-ব্রান্ডিং, লিফলেট ও বিশেষ স্মরণিকা প্রকাশ করা হবে।

এছাড়া মঙ্গলবার সমাজকল্যাণ মন্ত্রণালয় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে প্রধান অতিথি থাকবেন সমাজকল্যাণমন্ত্রী ডা. দিপু মনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সমাজকল্যাণ সচিব মো. খায়রুল আলম সেখ।

অনুষ্ঠানে পাঁচ ক্যাটাগরিতে ১৩টি পুরস্কার দেওয়া হবে। এরমধ্যে ‘ক’ ক্যাটাগরিতে মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন সফল ব্যক্তি ক্যাটাগরিতে মুইদ হাসান, মোছা. লায়লা বেগম, অহম্মেদ সিয়াম তন্ময়। ‘খ’ ক্যাটাগরিতে মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো অটিজম নিয়ে কাজ করা প্রতিষ্ঠান প্রয়াস, চট্টগ্রাম, অরুনোদয়, কল্যাণী ইনক্লুসিভ স্কুল। ‘গ’ ক্যাটাগরিতে মনোনীত ব্যক্তি ও প্রতিষ্ঠান হলো প্রতিবন্ধিতা উত্তরণে কাজ করা অধ্যাপক ডা. মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, মো. সুমন মজুমদার, আলমগীর হোসাইন। এছাড়া ‘ঘ’ ক্যাটাগরিতে সফল বাবা-মা আশরাফুন নাহার, মো. আশরার বিল্লাহ খান এবং ‘ঙ’ ক্যাটাগরিতে সফল কেয়ার গিভার মারজাহান বেগম ও সাজেদা আক্তার ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions