শিরোনাম
রাষ্ট্র সংস্কারে সহায়তায় বিএনপির ৬ কমিটি রাঙ্গামাটিতে এবার ৪৪ পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব রাঙ্গামাটিতে এক দফা দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতি নার্সদের পাহাড়ের পরিস্থিতির জন্য প্রতিবেশী একটি দেশের গোয়েন্দা সংস্থা সক্রিয়ভাবে জড়িত: ওয়াদুদ ভূইয়া কামাল চৌধুরী, মেজবাহ উদ্দীনসহ চারজন গ্রেপ্তার পানির নিচে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু,৪০ দিন ধরে ডুবে থাকায় ক্ষতির মুখে পর্যটন খাত শাজাহান খানের অনুসারী পরিবহন শ্রমিকরা বেপরোয়া যানজটের ভোগান্তিতে নাকাল নগরবাসী শৃঙ্খলা ফেরেনি সড়কে ভারতে জামাই আদরে পলাতক খুনিরা! জাতিসংঘে ইউনূসের সফল দৌত্যে চিন্তায় নয়াদিল্লি মধ্যপ্রাচ্যে যুদ্ধের দামামা

রাঙ্গামাটিতে ‘জলকেলি’ উৎসব ১৬ এপ্রিল

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ১৮৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:-নানা সংস্কৃতির বৈচিত্রময় পার্বত্য জেলা রাঙ্গামাটি শহরের চিং হ্লা মং মারী স্টেডিয়ামে চলতি মাসের ১৬ এপ্রিল মহা ধুমধাম এবং আড়ম্বর আয়োজনের মধ্যে অনুষ্ঠিত হবে মারমা জাতিসত্তার প্রাণের উৎসব ‘সাংগ্রাই জলকেলি’।

সোমবার জেলা পরিষদের চেয়ারম্যান ও মারমা সংস্কৃতি সংস্থা (মাসস) এর সভাপতি অংসুই প্রু চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, অনুষ্ঠানের দিনে প্রধান অতিথি থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এবং উদ্বোধক থাকবেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি দীপংকর তালুকদার এমপি।

অনুষ্ঠানে বিভিন্ন জেলার কয়েক সংসদ সদস্যসহ স্থানীয় সরকারি প্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তা ও সামরিক বাহিনীর জেলা পর্যায়ের কমান্ডার উপস্থিত থাকবেন বলে সংগঠনটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

প্রসঙ্গত: ‘জলকেলি’ উৎসবটি মারমা সম্প্রদায়ের অন্যতম সামাজিক উৎসব। পাহাড়ে অন্যান্য সম্প্রদায়ের মতো মারমা সম্প্রদায়ের তরুণ-তরুণীরা পুরনো বছরের সব দুঃখ-কষ্ট ভুলে নববর্ষের দ্বিতীয় দিন একে অপরকে পানি ছিটিয়ে জল উৎসবে মেতে উঠে। ঐতিহ্যবাহী এ সামাজিক উৎসব পাহাড়ে ‘জলকেলি বা জল উৎসব’ নামে বেশ পরিচিত।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions