শিরোনাম

চট্টগ্রাম টেস্টের পর নেতৃত্ব ছাড়তে চান শান্ত

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
  • ১৮ দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক :- দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের পর তিন ফরম্যাটের নেতৃত্বভার ছেড়ে দিতে চান বাঁ-হাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। বোর্ড সভাপতি ফারুক আহমেদকে তিনি তার সিদ্ধান্ত কথা জানিয়ে দিয়েছেন। ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, বোর্ড সভাপতির অনুমোদনের অপেক্ষায় আছেন শান্ত। বোর্ড সভাপতি বর্তমান দেশের বাইরে আছেন।

বিসিবির এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেছেন, ‘হ্যা, শান্ত আমাদের জানিয়েছে যে, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর নেতৃত্ব ছেড়ে দিতে চায়।’ বিষয়টি স্বীকার করেছেন শান্তও, ‘দেখা যাক কী হয় (নেতৃত্ব যেহেতু চিন্তার কারণ মনে হচ্ছে), আমি বোর্ড সভাপতির সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

২০২৩ সালে ব্যাট হাতে অসাধারণ সময় কাটিয়েছেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সিরিজ কাটান। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করেন, এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি পান। ওই বছর আফগানিস্তানের বিপক্ষে টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি করেন তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক হয়ে সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে শতরান করে ম্যাচ জেতান।

কিন্তু নেতৃত্বভার পাওয়ার পর হাসছে না তার ব্যাট। টেস্টে সর্বশেষ ১৩ ইনিংসে মাত্র একটি ফিফটি তার। টি-২০ বিশ্বকাপ থেকে রান নেই সংক্ষিপ্ত সংস্করণেও। তবে এই সময়ে তিনিটি ওয়ানডে খেলে একটি সেঞ্চুরি পেয়েছেন তিনি। ক্রিকবাজ জানিয়েছে, বিশ্বকাপের পরই টি-২০ নেতৃত্ব ছেড়ে দিয়ে চেয়েছিলেন তিনি। কিন্তু মত বদলে তিন ফরম্যাট থেকেই সরে যেতে চান।

বোর্ডের এক কর্মকর্তা তাকে সিদ্ধান্ত পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন। তবে শান্ত সিদ্ধান্তে অনড়। তাকে চলতি বছরের ফেব্রুয়ারিতে এক বছরের জন্য তিন ফরম্যাটের অধিনায়ক করা হয়। ওই হিসেবে অন্তত পাকিস্তানে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত তার দায়িত্ব পালনের কথা ছিল। কিন্তু তার আগেই নেতৃত্বের ভারমুক্ত হতে চান তিনি।

বিসিবির আরেক কর্মকর্তা জানিয়েছেন, নাজমুল আগ্রহী না হলে তাকে দিয়ে অধিনায়কত্ব করানো ঠিক হবে না। তিনি ওয়ানডে ও টেস্ট নেতৃত্ব মেহেদী মিরাজকে দেওয়ার পরামর্শ দিয়েছেন। তাওহীদ হৃদয়কে টি-২০ নেতৃত্বভার দেওয়া যায় বলে মত দিয়েছেন। এর আগে শুক্রবার বিসিবির সাবেক নির্বাচক ও বর্তমান নারী ক্রিকেট বিভাগের প্রধান হাবিবুল বাশার জানান, চাপ কমাতে শান্তকে এক ফরম্যাটের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া যেতে পারে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions