শিরোনাম
মীরসরাইয়ের ঝরনাগুলো যেন মৃত্যুকূপ, সাত বছরে প্রাণ হারিয়েছেন ২৩ পর্যটক বাংলাদেশ সীমান্তে ১২ পুলিশ ফাঁড়ি বসাচ্ছে আসাম নির্বাচনের সময়সীমা নিয়ে ‘অনিশ্চয়তা’, বিভিন্ন মহল থেকে যেসব বক্তব্য এসেছে কক্সবাজারের মেগা প্রকল্পে হেলালের মেগা লুট,৮০ জনের বিশাল সিন্ডিকেট গড়ে অনিয়ম দুর্নীতি খুমীদের প্রথম মেয়েটি বিশ্ববিদ্যালয়ে এলো কক্সবাজারের সেন্টমার্টিনে পর্যটক যাতায়াত বন্ধ, ৪ মাসের জন্য নতুন বিধিনিষেধ বান্দরবানের সাবেক ৩ ছাত্রলীগ নেতার বিপুল সম্পদ, মামলা থাকলেও গ্রেপ্তার হননি কেউ চট্টগ্রাম ওয়াসার কমিশনিং শুরু, সরবরাহ নভেম্বরের শেষে,পানির উৎপাদন বাড়বে দৈনিক ৬ কোটি লিটার ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল খাগড়াছড়িতে সাংবাদিক ইউনিয়নের সভাপতি আটক

কক্সবাজারের সেন্টমার্টিনে পর্যটক যাতায়াত বন্ধ, ৪ মাসের জন্য নতুন বিধিনিষেধ

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
  • ২৪ দেখা হয়েছে

কক্সবাজার:- কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে নৌযান চলাচল বন্ধ রয়েছে। সাম্প্রতিক ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে উত্তাল সাগরে দুর্ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসনের নির্দেশনা অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ঝড়ে ইনানী সৈকতের নৌবাহিনীর জেটি দ্বিখণ্ডিত হয়ে যায়, যা সাধারণত সেন্টমার্টিন যাতায়াতকারী পর্যটকদের জন্য যাহাজে উঠা-নামার কাজে ব্যবহৃত হতো। এতে পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমণে যেতে পারছেন না।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, “ঘূর্ণিঝড়ের কারণে টেকনাফ ও সেন্টমার্টিন থেকে সব ধরনের যাত্রীবাহী ট্রলার ও নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে।”

এদিকে, প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ৪ মাস পর্যটকদের যাতায়াত ও অবস্থান সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নভেম্বর থেকে এই নিয়ম কার্যকর হবে। নভেম্বরে পর্যটকরা সেন্টমার্টিন যেতে পারবেন তবে রাত্রিযাপন করতে পারবেন না। ডিসেম্বরে এবং জানুয়ারিতে যাতায়াতের পাশাপাশি রাত্রীযাপনও করতে পারবেন, তবে দিনে ২ হাজারের বেশি পর্যটক যেতে পারবেন না। ফেব্রুয়ারিতে কোনো পর্যটক সেন্টমার্টিনে যেতে পারবেন না।

ঢাকায় এক সংবাদ সম্মেলনে উপ-প্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর জানান, দ্বীপকে পরিবেশবান্ধব রাখতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। তবে পর্যটন সেবা সংশ্লিষ্টরা এই সিদ্ধান্ত মেনে নিতে নারাজ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions