শিরোনাম
৩ কোটির ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়নের বিষয়টি ভিত্তিহীন প্রধান উপদেষ্টার বাসভবনের সাম‌নে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ উন্নয়নের অংশীদার হলেও ১৫ বছরে শ্রমিকরা ন্যায্য পারিশ্রমিক পাননি— দেবপ্রিয় ৩ বছরে উচ্চ শিক্ষা সম্পন্ন করা প্রায় ১৯ লাখ শিক্ষার্থীর অধিকাংশই বেকার দুই সচিব ও ৬ অতিরিক্ত সচিবকে ওএসডি ২০ হাজারের বেশি বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিলো ভারত সচিবালয়ে হট্টগোল,শাস্তি পাচ্ছেন ১৭ উপসচিব সাভারে শ্রমিকদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু বাংলাদেশি নাগরিকদের ভিসা নিয়ে অবস্থান জানাল ভারত ‘পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী সরকারকে সহযোগিতা করছে’

প্রধান উপদেষ্টার বাসভবনের সাম‌নে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ২০ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনকারীরা প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনার সামনে অবস্থান নিয়েছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরের দিকে তারা সেখানে অবস্থান নেন।
আন্দোলনকারীদের লক্ষ্য করে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিকেল ৩টার দিকে দেখা যায়, ৩৫ প্রত্যাশীরা যমুনার সামনে বিভিন্ন স্লোগান দিচ্ছেন। সেখানে আইনশৃঙ্খলা ও সশস্ত্র বাহিনীর বিপুল সংখ্যক সদস্য অবস্থান নিয়েছেন।

আন্দোলনকারীরা বলছেন, তারা ৩৫ এর প্রজ্ঞাপন না নিয়ে অবস্থান ছাড়বেন না। তারা বলছেন, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেডে তাদের দুই সহযোদ্ধা আহত হয়েছেন।

৩৫ প্রত্যাশী মো. মেহেদী হাসান বাংলানিউজকে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত যাব না। আমাদের ওপর টিয়ারশেল এবং সাউন্ডগ্রেনেড নিক্ষেপ করা হয়েছে। আমরা আমাদের পক্ষ থেকে প্রতিনিধিদল পাঠাব আলোচনার জন্য। আজকের মধ্যে আমাদের দাবি মেনে নিতে হবে।

এ সময় পররাষ্ট্র উপদেষ্টাকে ড. ইউনূসের বাসভবনের ভেতরে যেতে দেখা যায়। তখন আন্দোলনকারীরা তাকে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দেন।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার সাংবাদিকদের বলেন, পরিস্থিতি বিবেচনায় আমরা পদক্ষেপ নিচ্ছি। প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে খুব বেশি বল প্রয়োগ করাও ঝামেলা।

বিকেল ৪টার আগে আগে রাসেল আল মাহমুদ নামে এক আন্দোলনকারী মাইকে বলেন, ভেতরে কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার পর বলা হয়েছে, জনপ্রশাসন সংস্কার কমিশনের প্রধান আবদুল মুয়ীদ চৌধুরীর সঙ্গে সেখানকার লোকজন কথা বলছেন। কিন্তু আমরা যখন বললাম, তার সঙ্গে আমরা কথা বলব, তখন তারা সময়ক্ষেপণ করছেন। তারা বলছেন, এখন তাকে পাওয়া যাবে কি না, তিনি দপ্তরে আছেন কি না ইত্যাদি।

অবস্থান ছাড়ার বিষয়ে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, আমাদের কার্যক্রম চলমান থাকবে। সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমরা অবস্থান ছাড়ব না।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions