শিরোনাম
বিশ্বসেরা বিজ্ঞানীর তালিকায় ঢাবির ১০ শিক্ষক লেবাননে গত ২৪ ঘণ্টায় আরো ১০৫ জন নিহত দুই জমজ ভাইয়ে দ. আফ্রিকার বিপক্ষে আয়ারল্যান্ডের ইতিহাস হাসিনার এজেন্ডায় মাঠে শিল্পসচিব সরকারের ক্ষতি ৪শ’ কোটি টাকা,সৃষ্টি করা হচ্ছে কৃত্রিম সার সঙ্কট! ভারতকে বলছি, পাহাড়ে উস্কানি দিবেন না -হাফিজ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে আওয়ামী লীগপন্থীরাই,অন্তবর্তীকালীন সরকারের ভাবমর্যাদা নষ্ট হওয়ার শঙ্কা দ্বৈত ভোটার নিয়ে বিপাকে ইসি,২০১৮ সালে ছিল ২ লাখ,বর্তমানে ৫ লাখ ছাড়িয়ে গেছে গ্রাহককে শোষণ করে হরিলুট সর্বাত্মক যুদ্ধের মুখে মধ্যপ্রাচ্য! লেবাননের পর ইয়েমেন ও সিরিয়ায় ইসরায়েলি হামলা হিজবুল্লাহপ্রধানকে হত্যার বদলার ঘোষণা ইরানের লেবাননের পর এবার ইয়েমেনে হামলা ইসরায়েলের

বান্দরবানে পর্যটকদের জন্য বিশেষ ছাড় ঘোষণা

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানে আগামী ১ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের পর্যন্ত ২ মাস পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে ২০ শতাংশ ছাড় দেয়া ঘোষণা দিয়েছে মাইক্রোবাস, জিপ ও পিকআপ মালিক সমবায় সমিতির নেতারা। এছাড়াও ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়েছে হোটেল-মোটেল মালিক সমিতি।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে বান্দরবান প্রেসক্লাবের হলরুমে এক সংবাদ সম্মেলনের এই ঘোষণা দেন সমবায় সমিতিটির সভাপতি মো.নাছিরুল আলম।

সংবাদ সম্মেলনে সভাপতি নাছিরুল আলম বলেন, বান্দরবানের পর্যটন ব্যবসায় ধস ঠেকাতে নানা উদ্যোগ নিয়েও সফল হতে পারছে না ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকেও বিভিন্ন পরিকল্পনা নেওয়া হচ্ছে। কিন্তু আশানুরূপ পর্যটক আসছে না বান্দরবানে। সামনে রয়েছে শীতের মৌসুম। কয়েক বছর আগেও এ মৌসুমটিতে পর্যটকদের ভিড় ছিল বান্দরবানে।

সমিতির সভাপতি নাসিরুল আলম বলেন, করোনাকালীন পরিস্থিতিতে পর্যটন ব্যবসায় লোকসানের মুখে পড়েছেন ব্যবসায়ীরা। এ সংকট কাটিয়ে উঠতে না উঠতেই সন্ত্রাসী তৎপরতা ও পরবর্তীতে দেশে সংঘাতময় পরিস্থিতির কারণে বান্দরবানের সম্ভাবনাময় পর্যটন শিল্প এখন মুখ থুবড়ে পড়েছে। লোকসানের মুখে পড়ে অনেক হোটেল মোটেল রিসোর্ট বন্ধ হয়ে গেছে। সামনে শীতকালীন পর্যটন মৌসুমকে সামনে রেখে পর্যটকদের জন্য প্রতি গাড়িতে বিশ শতাংশ হারে ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পর্যটক বাহী গাড়িগুলোর উন্নয়ন সৌন্দর্য বৃদ্ধি সেই সাথে গাড়ি চালকদের গাইড হিসেবে দক্ষ করে তোলা হচ্ছে। পর্যটকরা বেড়াতে এসে যাতে কোনোভাবে হয়রানি সেটা না হয় সেদিকে কঠোর নজর রাখা হচ্ছে সমিতি থেকে।

বান্দরবানের হোটেল মোটেল রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক সম্পাদক সিরাজুল ইসলাম জানান, হোটেল-মোটেল মালিকের পক্ষ থেকেও পর্যটকদের জন্য আকর্ষণীয় ছাড়ের ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি আবাসিক হোটেল থেকে ক্ষেত্র বিশেষে ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এসময় মাইক্রোবাস,জিপ ও পিকআপ মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন চৌধুরী, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এন এ জাকিরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions