পার্বত্য চট্টগ্রামে দুর্গম ক্যাম্প পরিদর্শন করলেন সেনাপ্রধান

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়া পরিদর্শন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। এ সময় তিনি চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সব পদবির সেনা সদস্যের উদ্দেশে দরবার নেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) আন্তঃবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞাপন

আইএসপিআর জানায়, ২৪ পদাতিক ডিভিশন পরিদর্শনকালে সেনাবাহিনীপ্রধান চট্টগ্রাম সেনানিবাসে কর্মরত সব পদবির সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন এবং দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। পরে তিনি আর্মি মেডিকেল কলেজের একটি বহুতল ভবনের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শনসহ বৃক্ষরোপণ করেন।

সেনাপ্রধান সব পদবির সেনা কর্মকর্তাদের উদ্দেশে ‘অফিসার্স অ্যাড্রেস’ গ্রহণ করেন। এ সময় তিনি তাঁর বক্তব্যের শুরুতে শহীদ লেফটেন্যান্ট তানজিম ছারওয়ার নির্জনের মৃত্যুতে মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি বলেন, দেশমাতৃকার সেবায় তরুণ সাহসী এ সেনা কর্মকর্তার আত্মত্যাগ গভীর শ্রদ্ধাভরে স্মরণ করবে বাহিনী। একই সঙ্গে তাঁর জন্য সেনাবাহিনী গর্বিত।

ওয়াকার-উজ-জামান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং যৌথ বাহিনীর অস্ত্র উদ্ধার কার্যক্রমের পাশাপাশি বিচারবহির্ভূত কর্মকাণ্ড রোধ, আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে নিরপেক্ষ ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে সেনাবাহিনী। সামাজিক যোগাযোগমাধ্যমে চলমান বিভিন্ন গুজব সম্পর্কে সচেতন থাকার পাশাপাশি সবাইকে সততা, সত্যনিষ্ঠা ও ন্যায়পরায়ণতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

পরে সেনাবাহিনী প্রধান রাঙ্গামাটি রিজিয়নের নানিয়ারচর জোন সদর পরিদর্শন করেন। এ সময় তিনি স্থিতিশীলতা বজায় রাখা, সাধারণ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা, জনগণের আর্থসামাজিক উন্নয়নে সহায়তা দেওয়াসহ দেশের সার্বভৌমত্ব রক্ষায় সদা প্রস্তুত থাকার নির্দেশনা দেন। দুর্গম পাহাড়ি সেনা ক্যাম্পে সেনাবাহিনী প্রধানের আগমন পার্বত্য চট্টগ্রামে মোতায়েনরত সেনা সদস্য এবং অন্যান্য নিরাপত্তা বাহিনীর সদস্যদের মনোবল চাঙ্গা করেছে। এ ছাড়া তিনি পরিদর্শনকালে স্থানীয় প্রশাসনের অসামরিক কর্মকর্তা ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মো. নজরুল ইসলাম, সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তারা; বামে লংগদু আর্মি ক্যাম্প ও রাঙ্গামাটি রিজিয়ন সদর দফতরের অন্যান্য কর্মকর্তা; জেসিও; অন্যান্য পদবীর সৈনিক এবং গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সেনাবাহিনী প্রধান রাঙ্গামাটি রিজিয়ন সদর দফতরের সকল স্তরের সেনাসদস্যদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions