রাঙ্গামাটির কাপ্তাইয়ের কেপিএম এর ১১জুন সিবিএ নির্বাচন: প্রচার-প্রচারণায় ব্যস্ত দুই শ্রমিক সংগঠন

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৬৬ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির কাপ্তাই চন্দ্রঘোনা এলাকায় অবস্থিত কর্ণফুলি পেপার মিলস(কেপিএম) লিমিটেডের সিবিএ নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হবে। এতে প্রতিদ্ব›িদ্বতা করছেন পর পর ৩ মেয়াদে সিবিএ এর ক্ষমতায় থাকা কেপিএম শ্রমিক কর্মচারি পরিষদ। তাদের মার্কা চাকা।

অপরদিকে তাদের একমাত্র প্রতিদ্ব›দ্বী শ্রমিক সংগঠন কেপিএম ওয়ার্কাস ইউনিয়ন ছাতা প্রতিক নিয়ে নির্বাচনে লড়ছেন। সর্বমোট ১ শত ৫৪ জন শ্রমিক কর্মচারি তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে রবিবার সকাল সাড়ে ১০ টায় কেপিএম এলাকায় গিয়ে দেখা যায়, পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে কেপিএম মিল সংলগ্ন এলাকাসহ আবাসিক এলাকা। কর্মব্যস্থতার ফাঁকে ফাঁকে শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ মিল এলাকায় গণসংযোগ করছেন এবং কেপিএম মিলকে আবারও ঘুরে দাঁড়ানোর জন্য প্রতিশ্রæতি দিচ্ছেন।

এসময় কথা হয় কেপিএম শ্রমিক কর্মচারি পরিষদের সভাপতি আব্দুর রাজ্জাক এর সাথে। তিনি বলেন, সীমাবদ্ধতার মধ্যেও আমরা শ্রমিক কর্মচারীদের বিভিন্ন দাবি দাওয়া বাস্তবায়ন করেছি এবং কিছু দাবি দাওয়া প্রক্রিয়াধীন আছে। পুনরায় আমরা নির্বাচিত হলে বাকি দাবি দাওয়া পূরণ করবো এবং কেপিএম কে তাঁর পুরানো ঐতিহ্য ফিরে আনতে সর্বাত্মক চেষ্টা করবো।

কেপিএম শ্রমিক কর্মচারি পরিষদের সাধারণ সম্পাদক কাজী আবু সরোয়ার বলেন, ১১ জুনের সিবিএ নির্বাচনে জয়ের ব্যাপারে আমরা আশাবাদী। নির্বাচিত হলে শ্রমিক কর্মচারীদের মান উন্নয়ন ও মিলের উন্নয়নে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাবো।

কেপিএম ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি গাজী নাছির উদ্দিন বলেন, সিবিএ নির্বাচনে আমরা যদি নির্বাচিত হই, তাহলে শ্রমিকদের বিভিন্ন অডিট আপত্তি নিষ্পত্তি, পাহাড়ি ভাতা সমস্যার সমাধানসহ শ্রমিক কর্মচারীদের প্রমোশনের বিষয়টি সুরাহা করবো।

কেপিএম ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচ এম এমরান হাসান বলেন, বিগত সিবিএ নেতৃবৃন্দ শ্রমিক কর্মচারীদের বিভিন্ন দাবি পূরণে ব্যর্থ হয়েছে। আমরা নির্বাচিত হলে সকল দাবি পূরণ করবো।

কেপিএম লিমিটেডের মহাব্যবস্থাপক (এডমিন) আবদুল­াহ আল মাহমুদ বলেন, চট্টগ্রাম বিভাগীয় শ্রম অধিদপ্তরের নির্ধারিত তারিখ অনুযায়ী আমরা আগামী ১১ জন কেপিএম প্রশাসন নির্বাচন পরিচালনা করবো। ইতিমধ্যে গত ৮ জুন আইন-শৃঙ্খলা কমিটির সভা করেছি। নির্বাচনের পরিবেশ সুষ্ঠুভাবে পরিচালনা জন্য একটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। কমিটি নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় সহায়তা করছেন। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু আছে বলে তিনি জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions