শিরোনাম
যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় দিলেন আন্দোলনকারীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এখন লন্ডনে, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে বান্দরবানে ভিক্টরী টাইগার্সের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাহাড়ে ফসলের নায্যমূল্য পাচ্ছেন না প্রান্তিক চাষীরা, কমেছে মিষ্টি কুমড়ার ফলন রাঙ্গামাটিতে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান রাঙ্গামাটিতে পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত সময় বৃদ্ধি না করতে প্রদক্ষেপ নেওয়া হচ্ছে — জেলা প্রশাসক বিদায় রাঙ্গামাটি ও রাঙ্গামাটি সরকারী মহিলা কলেজ

ট্রাম্প ও হ্যারিস কার অবস্থান কেমন?

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪
  • ২৮ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের বাকি আর মাত্র তিন সপ্তাহ। কমলা হ্যারিস ২০২৪ সালের জাতীয় জরিপগুলোতে ডনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন, তবে গুরুত্বপূর্ণ দোদুল্যমান রাজ্যগুলোতে উভয়ের জরিপের ফল খুব কাছাকাছি। নির্বাচনী প্রচারণার শেষ কয়েক সপ্তাহে ভাইস প্রেসিডেন্ট হ্যারিস ও সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।

২০২৪ সালের নির্বাচনে কে জয়ী হবে তা নির্ধারণ করতে পারে এমন সাতটি দোদুল্যমান রাজ্যের পরিপ্রেক্ষিতে, জরিপে হ্যারিস এবং ট্রাম্পের ফলের ব্যবধান খুব কম। জরিপের সমষ্টির গড়ের কোনও হিসাবেই একজন অপরজনকে ২ পয়েন্টের বেশি ব্যবধানে ধরাশায়ী করতে পারেননি। নভেম্বরের নির্বাচনে কমলা হ্যারিসের জয়ের সবচেয়ে পরিষ্কার পথ হবে পেনসিলভেইনিয়া, মিশিগান ও উইসকনসিনের মতো তিনটি ‘নীল প্রাচীর’ (ব্লু ওয়াল) দোদুল্যমান রাজ্যে জয়লাভ করা। খবর বিডিনিউজের।

ওদিকে, ২৭০টি ইলেকটোরাল কলেজ ভোট পাওয়ার জন্য ট্রাম্পের সবচেয়ে কার্যকর পথ হবে সান বেল্ট সুইং স্টেট নর্থ ক্যারোলাইনা ও জর্জিয়ায় জয়লাভ করা এবং পেনসিলভেইনিয়ার ফল উল্টে দেওয়া।

জাতীয় গড় : জরিপ সমষ্টিকারী ও পূর্বাভাসদানকারী ৫৩৮ ওয়েবসাইট অনুযায়ী, জাতীয় পর্যায়ের জরিপে জনসমর্থনে ট্রাম্পের চেয়ে হ্যারিস ২ দশমিক ৪ পয়েন্টে এগিয়ে আছেন (হ্যারিস ৪৮ দশমিক ৫ শতাংশ আর ট্রাম্প ৪৬ দশমিক ১ শতাংশ)। হ্যারিসের ক্ষেত্রে এই ব্যবধান আগের তুলনায় ০ দশমিক ২ পয়েন্ট কমেছে। কারণ, গত ৮ অক্টোবরে জাতীয় জরিপে হ্যারিস জনসমর্থনে ট্রাম্পের তুলনায় ২ দশমিক ৬ পয়েন্টে এগিয়ে ছিলেন।

দোদুল্যমান রাজ্য : ৫৩৮ ওয়েবসাইট অনুযায়ী, হ্যারিস বর্তমানে উইসকনসিনে ০ দশমিক ৬ পয়েন্ট, পেনসিলভেইনিয়ায় ০ দশমিক ৭ পয়েন্ট, মিশিগানে ০ দশমিক ৮ পয়েন্ট এবং নেভাডায় ০ দশমিক ৬ পয়েন্টে এগিয়ে রয়েছেন। আর শেষ তিন দোদুল্যমান রাজ্য নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া ও অ্যারিজোনায় ট্রাম্প যথাক্রমে ০ দশমিক ৯, ১ পয়েন্ট ও ১ দশমিক ৮ পয়েন্টে এগিয়ে আছেন।

রিয়েলক্লিয়ার পলিটিক্সের জরিপের গড় হিসাবে উইসকনসিনই একমাত্র রাজ্য যেখানে ট্রাম্পকে ০ দশমিক ৩ পয়েন্টে পেছনে ফেলেছেন হ্যারিস। সুতরাং, এই হিসাবে ইলেকটোরাল কলেজ ভোট গণনায় হ্যারিসের ২৩৬টি ভোটের বিপরীতে ৩০২ ভোটে ট্রাম্পেরই জয়ের পূর্বাভাস পাওয়া যাচ্ছে।

সাম্প্রতিক জরিপ : ২ হাজার ৭১৯ জন নিবন্ধিত ভোটারের ওপর পরিচালিত সিবিএস নিউজ এবং ইউগভ জাতীয় জরিপে দেখা গেছে, ট্রাম্পের চেয়ে হ্যারিস ৩ পয়েন্টে এগিয়ে আছেন (হ্যারিস ৫১ শতাংশ, ট্রাম্প ৪৮ শতাংশ)। জরিপটি ৮ থেকে ১১ অক্টোবরের মধ্যে পরিচালিত হয়।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions