রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের অ্যাডভোকেসি সভা

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ৭৫ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

রাঙ্গামাটির সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. নূয়েল খীসা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় টিআইবি’র কমিউনিটি মনিটরিং ও কমিউনিটি অ্যাকশন সভা থেকে প্রাপ্ত মতামতসমূহ নিয়ে আলোচনা করা হয়। সনাকের স্বাস্থ্য উপ কমিটির আহ্বায়ক নিরূপা দেওয়ান আলোচ্যসূচিসমূহ ধরে ধরে আলোচনা করেন এবং প্রধান অতিথি আলোচ্যসূচি ধরে সমস্যাসমূহ দ্রুত সমাধানের বিষয়ে আশ্বাস প্রদান করেছেন।

তিনি বলেছেন, দালাল ও ডায়াগনস্টিক সেন্টারের এজেন্টদের হয়রানি রোধে পদক্ষেপ গ্রহণ করা হবে ও নিম্নমানের যে সমস্ত ডায়াগনস্টিক সেন্টার আছে সেগুলোকে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া হেল্প ডেস্ক চালুু করা, অভিযোগ ও পরামর্শ বক্স চালু করা, আউটডোর রোগীদের প্রেসক্রিপশন অনুযায়ী মজুদ থাকা সাপেক্ষে পর্যাপ্ত ওষুধ সরবরাহ করা, হাসপাতালে কর্মরত ডাক্তাররা নিজ নিজ ডিউটি শিডিউল অনুসরণ করা, আর্থিক লেনদেন জনিত সকল বিষয়ে নিয়মিত রশিদ প্রদান ইত্যাদি বিষয়ে সিভিল সার্জন সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের দায়িত্বপ্রাপ্তদের এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে বলেন। এছাড়া, ডেঙ্গু ও ম্যালেরিয়া বিষয় সচেতনতা তৈরি ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয় টিআইবি’র ইয়েস সদস্য নুসরাত খানম এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সনাক সদস্য অমলেন্দু হাওলাদার। এছাড়া, সভায় সনাক সদস্য অঞ্জুিলকা খীসা, নিরূপা দেওয়ান, রনজিত নাথ, মুজিবল হক বুলবুল, হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শওকত আকবর বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর বাঞ্ছিতা চাকমা বলেন, হাসপাতালের সেবার মান পূর্বের তুলনায় বৃদ্ধি পেয়েছে। সেবার মান উন্নয়নে উত্থাপিত যে সমস্ত বিষয়বস্তু সভায় আলোচনা হয়েছে সেগুলো সংশ্লিষ্টদের সাথে সম্মিলিত প্রচেষ্টায় বাস্তবায়িত হলে সেবার মান আরও বৃদ্ধি পাবে। সভায় এছাড়াও ফার্মাসিস্ট, ওয়ার্ড মাস্টার, বিভিন্ন ওয়ার্ডের ইনচার্জ, মেডিকেল টেকনোলজিস্ট, এসিজিসদস্যবৃন্দ ও ইয়েস সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions