রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নীতি-নির্ধারণী পর্ষদ রিজেন্ট বোর্ডের সভা অনুষ্ঠিত

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ৫৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্ষদ রিজেন্ট বোর্ড এর ৫ম সভা আজ মঙ্গলবার ২৫ জুন, ২০২৪ সকাল ১১:০০ ঘটিকায় রাঙ্গামাটি পর্যটন মোটেল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

রাবিপ্রবি রিজেন্ট বোর্ডের ৫ম সভায় রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং রিজেন্ট বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. সেলিনা আখতার সভাপতিত্ব করেন।

বিশ্ববদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (সংস্থাপন) অনীল জীবন চাকমা এর সঞ্চালনায় রিজেন্ট বোর্ডের সভাপতির অনুমতিক্রমে সভা কার্যক্রম শুরু হয়। সভায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত, পবিত্র গীতা পাঠ এবং পবিত্র ত্রিপিটক থেকে ধর্মীয় বাণী পাঠ করা হয়। এরপর ভাইস চ্যান্সেলর এবং রিজেন্ট বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. সেলিনা আখতার সভায় রিজেন্ট বোর্ড সদস্যবৃন্দদের ফুল এবং উত্তরীয় দিয়ে বরণ করে নেন। এছাড়া সভার শুরুতে রিজেন্ট বোর্ডের সভায় উপস্থিত নয়জন নতুন সদস্যবৃন্দদেরকে মাননীয় ভাইস চ্যান্সেলর আন্তরিক অভিনন্দন ও স্বাগত জানান।

সভার শুরুতে ভাইস চ্যান্সেলর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যকে স্মরণ করেন।

রিজেন্ট বোর্ডের সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্ত ও কর্মচারীদের নিয়োগ, আপগ্রেডেশন ও চাকুরী স্থায়ীকরণ সংক্রান্ত বাছাই বোর্ডসমূহের সুপারিশমালা, জনবল কাঠামো (অর্গানোগ্রাম) অনুমোদন, বিভিন্ন অনুষদের ডীন নিয়োগ সংক্রান্ত, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান নিয়োগ/দায়িত্ব প্রদান সংক্রান্ত, প্রভোস্ট ও সহকারী প্রভোস্ট দায়িত্ব সংক্রান্ত, শিক্ষা ছুটি সংক্রান্তসহ বিভিন্ন বিষয়সমূহ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রিজেন্ট বোর্ডের সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি ভাইস চ্যান্সেলর ও রিজেন্ট বোর্ড এর চেয়ারম্যন প্রফেসর ড. সেলিনা আখতার । এছাড়া রিজেন্ট বোর্ড সদস্য হিসেবে উপস্থিত ছিলেন রাবিপ্রবি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. শামীমা ফেরদৌসী, রাঙ্গামাটি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ এনামুল হক খন্দকার, বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট চট্টগ্রাম এর বিভাগীয় কর্মকর্তা ও বিভাগীয় প্রধান ড. মো: মাহবুবুর রহমান, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাঙ্গামাটি এর অধ্যক্ষ মো. ওবায়দুর রহমান সরদার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড চট্টগ্রাম এর চেয়ারম্যান প্রফেসর রেজাউল করিম, রাবিপ্রবি ব্যবসা প্রশাসন অনুষদের ডীন ও ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক সূচনা আখতার, রাবিপ্রবি সায়েন্স ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ এর ডীন ধীমান শর্মা, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক খোকনেশ্বর ত্রিপুরা, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক সৈয়দ ছগীর আহমদ এবং রাঙ্গামাটি সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রফেসর মোহাম্মদ মনোয়ার কবীর।

এছাড়া অনলাইনে যুক্ত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২) মো: রবিউল ইসলাম এবং বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন (ইনমাস), চট্টগ্রাম এর পরিচালক ও প্রধান চিকিৎসা কর্মকর্তা ডাঃ পবিত্র কুমার ভট্টাচার্য্য।

রাবিপ্রবি’র প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে নীতিনির্ধারণী সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে রিজেন্ট বোর্ডের সদস্যবৃন্দের সর্বাত্মক সহযোগিতা ও সুচিন্তিত মতামত প্রদান করায় এবং রিজেন্ট বোর্ডের ৫ম সভা সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions