রাঙ্গামাটি পাসপোর্ট অফিসের বকেয়ার জন্য বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ৭৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটি আঞ্চলিক পাসপোর্ট অফিসেরর ৬ লাখ ৪৩ হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় লাইন বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ বিতরণ বিভাগ। এতে সেবা নিতে আসা সাধারণ মানুষ পড়েছিলো ভোগান্তিতে। মঙ্গলবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ লাইন সংযোগ দেয়নি রাঙ্গামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগ।

বিদ্যুৎ সংযোগ না থাকায় পাসপোর্ট অফিসের কর্মককর্তা কর্মচারীদের অলস সময় পার করতে দেখা গেছে। উল্টো দুর দুরান্ত থেকে সেবা নিতে আসা লোকজন পড়েছে ভোগান্তিতে। কবে এই সংযোগ দেয়া হবে এই বিষয়ে সঠিক কোন উত্তর দিতে পারেনি পাসপোর্ট অফিস।

সেবা নিতে আসা এক ছাত্র সবুজ চাকমা বলেন, একটি সরকারি অফিস এখানে বিদ্যুৎ নাই বলে আমাদের বসিয়ে রাখা রয়েছে। বিদ্যুতের বিকল্প জেনারেটরের ব্যবস্থা রাখা গেলে আমাদের মতো দুর দুরান্ত থেকে আসা মানুষজন ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হতো না।

সেবা নিতে আসা পরেশ কুমার মজুমদার বলেন, সকাল ১০.৩০ টায় পাসপোর্ট অফিসে যাই। যারা আছেন তাদের কাছে জানতে চাইলে বিদ্যুৎ আসলে কাজ হবে। দুপুর ১২ টা পর্যন্ত অফিস বিদ্যুৎ সংযোগ ছিলো না। পরে আবার জানতে চাইলে জানান বিল বকেয়া থাকার লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে বিদ্যুৎ বিভাগ। তিনি আরও বলেন, তারা বিল বকেয়া রেখেছে এতে আমরা কেন ভোগান্তিতে পড়বো।

রাঙ্গামাটি পৌরসভার ১,২ ও ৩নং ওয়ার্ডের সাবেক মহিলা কাউন্সিলন রূপসী দাশগুপ্ত বলেন, বকেয়া বিলের জন্য বিদ্যুৎ লাইন কেটে দিয়েছে। এটা বলে দিলে আর কাউকে অপেক্ষা করতে হতো না। কিন্তু দেখুন অফিসের লোকজন কাউকে কিছু না বলে বসিয়ে রেখেছে সারা দিন। এটা আসলেই দুঃখজনক ঘটনা।

রাঙ্গামাটি বিদ্যুৎ বিতরণ বিভাগ নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন বলেন, রাঙ্গামাটি আঞ্চলিক পাসপোর্ট অফিসকে বিল পরিশোধের জন্য চিঠি দেয়া হলেও তারা কোন উত্তর দেয়নি। ফলে মঙ্গলবার সকালে তাদের অফিসের লাইনটি বিচ্ছিন্ন করা হয়েছে। তাদের কাছ থেকে ৬ লাখ ৪৩ হাজার টাকা বিল বকেয়া রয়েছে। তিনি আরও জানান, তারা যদি একটি চিঠি দিয়ে জানায়, তারা কখন বিলটি পরিশোধ করবে তাহলে বিষয়টি উচ্চ পর্যায়ে জানিয়ে জন ভোগান্তির কথা বিবেচনা করা দ্রুত সংযোগ দেয়ার চেষ্টা করা হবে।

রাঙ্গামাটি আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সরকারী পরিচালক মো. রেজুয়ানুল হক জানান আমাদের কাছে দুই লাখ টাকা বাজেট আছে। আর আমরা আমাদের অধিদপ্তর, জেলা প্রশাসকসহ সকলকে বিষয়টি অবহিত করেছি। জেলা প্রশসাক মহোদয় পরামর্শ অনুযায়ী বিদ্যুৎ বিতরণ বিভাগকে পত্র দিয়েছে। আশা করছি দ্রুত লাইনটি সংযোগ পাওয়া যাবে। সংযোগ পাওয়া গেলে দ্রুত সেবা কার্যক্রম শুরু হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions