রাঙ্গামাটির লংগদু জেএসএসের(এমএন লারমা) নেতৃত্বে সুশীল-যতীন-বিক্রম

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ২৩ জুন, ২০২৪
  • ৮৮ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- “পার্বত্য চট্টগ্রাম চুক্তি তথা আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার লড়াই সংগ্রামে গণসংগঠন গড়ে তুলুন” ¯েøাগানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) লংগদু থানা কমিটির ৩য় সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে ১৭ সদস্য বিশিষ্ট থানা কমিটি ঘোষণা করা হয়। নবগঠিত লংগদু থানা কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন সংগঠনের থানা কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক সুশীল জীবন চাকমা। সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সংগঠনের সাবেক যুব বিষয়ক সম্পাদক ও আটারকছড়া ইউনিয়ন পরিষদের সদস্য যতীন চাকমা এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন সংগঠনের সাবেক তথ্য ও প্রচার সম্পাদক ও লংগদু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিক্রম চাকমা বলি।

শনিবার উপজেলার ডানে আটারকছড়া এলাকায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অংশুমান চাকমা। সভায় তিনি, ১৯০০ সালের হিলট্রাক্টস আইন বাতিলে হাইকোর্টের রিটের তীব্র সমালোচনা ও নিন্দা প্রকাশ করে বলেন, জুম্ম জনগণের হাজার বছরের প্রথা ও আইনি ব্যবস্থাকে ভেঙ্গে দিয়ে তাদের অধিকার হরণের গভীর ষড়যন্ত্র চলছে। পার্বত্য অঞ্চলের জুম্ম জনগণকে বঞ্চিত করে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। সুষম উন্নয়নের মাধ্যমে পাহাড়ে ও সমতলে বসবাসরত সকল আদিবাসীদের অধিকার সমুন্নত রাখতে সকলকে সংগঠিত হওয়ার আহবান জানান তিনি।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি লংগদু থানা কমিটির সভাপতি অনঙ্গ লাল চাকমার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সুশীল জীবন চাকমার সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক জুপিটার চাকমা, সাংগঠনিক সম্পাদক জ্ঞানজীব চাকমা।

এছাড়াও সম্মেলনে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক সম্পাদক প্রশান্ত চাকমা, আইন বিষয়ক সম্পাদক প্রফুল্ল কুমার চাকমা, থানা কমিটির সাধারণ সম্পাদক শান্তি রঞ্জন চাকমা, যুব সমিতির রাঙ্গামাটি জেলা কমিটির সাধারণ সম্পাদক বাবুল চাকমা, লংগদ ু থানা কমিটির সাধারণ সম্পাদক সুগত চাকমা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions