বান্দরবান সীমান্তে গোলাগুলি, কোটি টাকার সিগারেট জব্দ

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৩ জুন, ২০২৪
  • ১২৪ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের পার্শ্ববর্তী রামুর গর্জনিয়া ইউনিয়নের মরিচ্যাচর মালাকাটা ঘোনায় বিজিবি ও চোরাকারবারি দলের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বেশ কয়েকজন গুলিবদ্ধি হয়েছেন বলে প্রাথমিক খবরে জানা গেছে। সোমবার (৩ জুন) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় সীমান্তের চোরাকারবারির দল বিজিবির চারটি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয়।
পরে বিজিবি মিয়ানমার থেকে অবৈধভাবে পাচার করা কোটি টাকার সিগারেট জব্দ করে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানিয়েছেন, চোরাকারবারিদের অতর্কিত হামলা থেকে জানমাল ও সরকারি সম্পদ রক্ষায় বিজিবি বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ করেছে। তবে তাৎক্ষণিক হতাহতের বিস্তারিত জানাতে পারেননি তিনি।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান ১১ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাহল আহমদ নোবেল।
এ সময় তিনি স্থানীয় গণমাধ্যমকর্মীদের জানান, চোরাকারবারির দল এ পথ দিয়ে ইয়াবা পাচার করছে খবর পেয়ে বিজিবি অভিযানে নামে। পরে উদ্ধার করা হয়েছে কোটি টাকার সিগারেট।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদ মেম্বার আবুল কাশেম জানান, এ ঘটনাটি তার ওয়ার্ডেই ঘটেছে, ভোর ৫টার পর। তখন তিনি বাড়িতেই ছিলেন।
চোরাকারবারিরা মিয়ানমার থেকে অবৈধভাবে বিদেশি সিগারেট পাচার করছিল। অভিযান শুরু করলে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় জব্দ হয় ৮০ লক্ষাধিক টাকার সিগারেট।

এলাকার অনেকেই অভিযোগ করেন, স্থানীয় কচ্ছপিয়া ইউনিয়নের তিতার পাড়ার বাসিন্দা সোহেল সিকদার, নজরুল ইসলাম ও শাহীন চোরাই পণ্যের কারবারি। চোরাকারবারীদের ভাড়াটে শ্রমিক যথাক্রমে নেজাম ডাকাত ও মিজান ডাকাতের নেতৃত্বে ২০-৩০ জনের সশস্ত্র সন্ত্রাসী হামলায় অংশ নেয় বলে অভিযোগ ওঠে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions