শিরোনাম
মিয়ানমারে বৌদ্ধ ও খ্রিষ্টানদের সঙ্গে হাত মিলিয়েছে ‘মুসলিম ফ্রন্ট’ মুক্তিযুদ্ধে শেখ মুজিবের কোনো ভূমিকা ছিল না : মাহমুদুর রহমান বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে সুখবর ছদ্মবেশে বিহারে ৮ বছর, থাইল্যান্ডে পালাতে গিয়ে বাংলাদেশি গ্রেপ্তার দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন শেখ হাসিনা ডেঙ্গুতে একদিনে সর্বোচ্চ ১২৯৮ রোগী হাসপাতালে ভর্তি, আরও ৬ জনের প্রাণহানি পার্বত্য অঞ্চলের সাম্প্রতিক পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে : ধর্ম উপদেষ্টা রাঙ্গামাটিতে ব্যাংক কর্মকর্তার ঝুলন্ত মরদেহ উদ্ধার যখন তারা ডেকেছে গিয়েছি, এটা তো রুটি-রুজির জায়গা ৩ পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক ক্ষমতায় মুখ্য নির্বাহী কর্মকর্তারা

খাগড়াছড়িতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ৮৫ দেখা হয়েছে

খাগড়াছড়ি:- স্ত্রী হত্যার দায়ে স্বামী অনন্ত ত্রিপুরাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৩ মে) খাগড়াছড়ি সিনিয়র জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন আদালতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেন। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও তিন মাস জেল দেওয়া হয়। এ সময় হত্যাকারী আদালতে উপস্থিত ছিল।

জানা গেছে, ২০২০ সালের ১৮ এপ্রিল বিকাল সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার রশ্বিয়াপাড়া গ্রামে পারিবারিক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অনন্ত ত্রিপুরা তার স্ত্রী রন্দাবালা ত্রিপুরাকে কোদাল দিয়ে মাথায় আঘাত করলে তার মৃত্যু হয়। ঘটনা ধামাচাপা দিতে ঐ দিন আনুমানিক সন্ধ্যা ৮টার দিকে আসামি অনন্ত ত্রিপুরা ও তার স্বজনরা মিলে ভিকটিমের শরীর দাহ করে শেষকৃত্য সম্পন্ন করে। এ ঘটনা জানতে পেরে ঘটনার দুই দিন পর রন্দাবালা ত্রিপুরার পিতা রাজকুমার ত্রিপুরা বাদী হয়ে রামগড় থানায় হত্যা মামলা দায়ের করে।

২০২১ সালের সেপ্টেম্বর মাসে পুলিশ জিআর ০২ (০৪) ২০ (রামগড়) মামলা তদন্ত চার্জশিট দাখিল করে।

খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের পিপি বিধান কানুগো বলেন, খুনের ঘটনা ধামাচাপা দিতে পুড়িয়ে ফেলার ফলে পোস্ট মর্টেম সম্ভব হয়নি। কিন্তু ঘটনার পারিপার্শ্বিকতা বিশ্লেষণ ও সাক্ষ্য প্রমাণ পর্যালোচনা করে রায় প্রদান করা হয়। মামলা এভিডেন্স বিনষ্ট করে ফেললেও অপরাধী পার পায়না ন্যায় বিচার প্রতিষ্ঠায় এই রায় এক অনন্য উদাহরণ।

মাত্র আড়াই বছরের মধ্যে সাক্ষ্য গ্রহণসহ বিচারিক কাজ সম্পন্ন করে প্রকাশ্য আদালতে স্ত্রী হত্যার দায়ে অনন্ত ত্রিপুরাকে যাবজ্জীবন কারাদণ্ড ঘোষণা করে রায় প্রকাশ করে খাগড়াছড়ি সিনিয়র জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন দৃষ্টান্ত স্থাপন করেছেন। দ্রুত সময়ে হত্যা মামলার সুবিচার পাওয়া জনগণের জন্য স্বস্তিদায়ক।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions