শিরোনাম
বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের হামলায় নিহত ২ মরদেহ রাঙ্গামাটি সদর হাসপাতালে স্কুলে ভর্তির টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার নির্দেশনা,ব্যাপক প্রতিক্রিয়া বিকল্প চিন্তা শেখ হাসিনার প্রতি নরেন্দ্র মোদির অবিরাম সমর্থনে বাংলাদেশ ক্ষুব্ধ অর্থনীতিকে ধারণ করার সক্ষমতা হারাচ্ছে ব্যাংকিং খাত : ফাহমিদা খাতুন ২৬ কোম্পানির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা রাঙ্গামাটিতে ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে হত্যার প্রতিবাদে ২০ মে জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক রাঙ্গামাটির লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে ইউপিডিএফের সদস্যসহ দুইজন নিহত এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে পদ ৯৬,০০০ আবেদন ২৪,০০০

শুক্র ও শনিবার নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ৭ মে, ২০২৪
  • ৩০ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শুক্রবার ও শনিবার রাজধানীর নয়াপল্টনে সমাবেশ করবে বিএনপি। শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং শনিবার জাতীয়তাবাদী যুবদলের উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার এক বিবৃতিতে জানানো হয়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীসহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে আগামী শুক্রবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশ ও মিছিলের কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনায় করবেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এদিকে ঢাকা বিভাগের ১১টি জেলা ও মহানগরের নেতৃবৃন্দদের নিয়ে জরুরি সভা করেছে জাতীয়তাবাদী যুবদল। দুপুরে নয়াপল্টনে যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির এই জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সূত্রে জানা গেছে, সভায় বেগম খালেদা জিয়া ও যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবিতে আগামী শনিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার সিদ্ধান্ত নেয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত থাকার কথা রয়েছে।

ওদিকে কেন্দ্র ঘোষিত নির্দেশনা অনুযায়ী আসন্ন প্রহসনের উপজেলা নির্বাচন বর্জন ও ভোট দান থেকে বিরত থাকা সম্পর্কিত দিক-নির্দেশনা প্রদানের জন্য ঢাকা জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের জরুরি যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। বিকালে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় এ সভায় হয়। এতে সভাপতি করেন ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

সভা সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের পক্ষে মতামত দিয়েছেন নেতৃবৃন্দরা। তারা বলেছেন, এই নির্বাচনে কেউ প্রার্থী হবে না, কোন নেতা ব্যক্তিগতভাবে কেউ প্রার্থী হলেও তাকে সমর্থন দিবে না এবং নির্বাচনের দিন বিএনপির কোন নেতা, তাদের পরিবার এবং আত্মীয়-স্বজনেরাও ভোট কেন্দ্রে যাবেন না।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions