কক্সবাজারে র‍্যাব-ডাকাত গোলাগুলি, কৃষক নিহত

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৪১ দেখা হয়েছে

কক্সবাজার:- কক্সবাজার সদর উপজেলায় র‍্যাব ও ডাকাতের মধ্যে গোলাগুলিতে বায়াত উল্লাহ নামের একজন কৃষক নিহত হয়েছেন।

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যার দিকে ভারুয়াখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মুরাপাড়ায় এ ঘটনা ঘটে।

বেসরকারি সংস্থা প্রত্যাশীর কর্মী মাসুদ চৌধুরী বিকেলে অপহরণের শিকার হন। বিষয়টি জানতে পেরে ভারুয়াখালী এলাকায় পাহাড়ে অভিযান চালায় র‍্যাব। এ সময় র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাতরা। র‌্যাবও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের গোলাগুলিতে কৃষক বায়াত উল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান।

নিহত বায়াত উল্লাহর ভাই করিম উল্লাহ জানান, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিওকর্মীকে জিম্মি করে। তাকে উদ্ধারে গেলে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করে ডাকাতরা। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে কয়েকজন গুলিবিদ্ধ হয়। পরে হাসপাতালে আনা হলে আমার ভাই মারা যায়।

তিনি আরও বলেন, শেরে বাহিনীর প্রধান ডাকাত ফরহাদ-মোস্তক আমাদের এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা বাজারে এলে সবার মোবাইল ফোনের ভিডিও ক্যামেরা বন্ধ রাখার নির্দেশ দিত।

এ বিষয়ে জানতে চাইলে র‍্যাব-১৫-এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, এনজিওকর্মীকে জিম্মি করে টাকা দাবি করছিল ডাকাতরা। খবর পেয়ে র‍্যাবের আভিযানিক দল সেখানে গেলে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। তখন হতাহতের ঘটনা ঘটে। ডাকাত দলের প্রধান শেরে ফরহাদকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions