শিরোনাম

রাঙ্গামাটির ৪ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৫৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রঙ্গোমাটির চার উপজেলায় ৫ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছে।

সোমবার (২২ এপ্রিল) রাতে এমন তথ্য নিশ্চিত করেছেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন।

জেলা নির্বাচন অফিস থেকে জানানো হয়, জেলার চার উপজেলার মধ্যে চেয়ারম্যান পদে একজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি বলছে, রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

সোমবার প্রত্যাহারের শেষ দিনে রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান চেয়ারম্যান পদে তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কাউখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

এর মধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জুরাছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এই উপজেলায় কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেননি। এই উপজেলায় ৭ প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বরকল উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এই উপজেলায়ও কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় ৬ প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মঙ্গলবার প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন।

আগামী ৮ মে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙ্গামাটি জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions