শিরোনাম
রাঙ্গামাটিতে শুরু হতে যাচ্ছে এনডিএফ বিডি ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্প কেএনএফের আরও ২ সন্দেহভাজন সদস্য হাজতে ‘কেএনএফ’ সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা রাঙ্গামাটির কাপ্তাইয়ে দরিদ্র জেলেদের মাঝে ছাগল বিতরণ উপজেলা নির্বাচন : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত ‘খুব শিগগিরই এ বিষয়ে কথা বলব’, শাকিবের তৃতীয় বিয়ে প্রসঙ্গে অপু বাংলাদেশ-জিম্বাবুয়ের খেলা দেখা যাবে দুই শ টাকায় শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে বিএনপি সংকল্পবদ্ধ : মির্জা ফখরুল মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী ফটিকছড়িতে ‘হিট স্ট্রোকে’ গৃহবধূর মৃত্যু

মাদক মামলায় সাবেক সংসদ সদস্য বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
  • ৪৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- মাদক কারবার ও মানি লন্ডারিংয়ের মামলায় টেকনাফ-উখিয়ার সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির দুই ভাই বদির ভাই আবদুস শুক্কুর, আমিনুর রহমান ওরফে আবদুল আমিনের সংশ্লিষ্টতার তথ্য পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির জালে মাদকের গডফাদাররা : বিপুল পরিমাণ স্থাবর- অস্থাবর সম্পত্তি ক্রোক শীর্ষক এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে মালিবাগ সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রাথমিকভাবে সিআইডি ৩৫টি মামলা তদন্ত করে মাদক মামলার মূলহোতা তথা গডফাদারদের মাদক ব্যবসা হাতে অবৈধভাবে অর্জিত ব্যাংক একাউন্টে জমাকৃত অর্থ, ক্রয়কৃত জমি, বাড়ি ও ফ্ল্যাটসহ লন্ডারকৃত বিভিন্ন স্থাবর ও অস্থাবর সম্পত্তির সন্ধান পায়। এ সকল মামলায় অবৈধভাবে অর্জিত অর্থের পরিমাণ প্রায় ১৭৮.৪৪ কোটি টাকা।

সিআইডি ইতোমধ্যে উল্লিখিত মামলাসমূহের মধ্যে ৩টি মামলায় গডফাদারদের ৯.১৪ একর জমি ও ২টি বাড়ি যার মূল্য অনুমান ৮.১১ কোটি টাকা ক্রোক এবং মাদকসংক্রান্ত মানিলন্ডারিং বিভিন্ন মামলায় ব্যাংকে গচ্ছিত এক কোটি এক লাখ ২৩ হাজার ৪২৫ টাকা ফ্রিজ করেছে। আরও ৩৫.১৭৩ একর জমি, ১২টি বাড়ি ও ১টি গাড়ি যার মূল্য অনুমান ৩৬.৮২ কোটি টাকা ক্রোকের প্রক্রিয়া চলমান রয়েছে।
মাদক মামলায় বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি
দেড় কিমি দৌড়ে ছিনতাইকারী ধরলেন পুলিশ পরিদর্শক সবুজ

কক্সবাজারের সরকার দলীয় সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির বিরুদ্ধে মাদকের গদফাদার হিসেবে বারবার উঠে এসেছে। তিনিসহ তার পরিবার, ভাই স্বজনদের সংশ্লিষ্টতার তথ্য মিলেছে। আপনারা ৩৫ মামলার তদন্ত করতে গিয়ে বদি বা বদির ভাইয়ের মাদকে সংশ্লিষ্টতার তথ্য পেয়েছেন কি না জানতে চাইলে সিআইডি প্রধান বলেন, মাদক মামলার মানি লন্ডারিংসংক্রান্ত বিষয়ে তদন্ত করতে গিয়ে টেকনাফের সাবেক এমপি আব্দুর রহমান বদির দুই ভাই আমিনুর রহমান ও আব্দুর শুক্কুরের সংশ্লিষ্টতা পেয়েছি। বদির বিরুদ্ধেও যদি আমরা সাক্ষ-প্রমাণ পাই তাহলে ছাড় দেওয়া হবে না। যার বিরুদ্ধেই তথ্য-প্রমাণ পাব ধরা হবে, ছাড় দেওয়া হবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কক্সবাজারে পর্যায়ক্রমে মাদকের সকল গডফাদারদের আইনের আওতায় আনা হবে। মাদক ব্যবসায় যারা অবৈধভাবে সম্পদ ও অর্থ বিত্তের মালিক হয়েছে তাদের অবৈধ সম্পদ আইনি প্রক্রিয়ায় সরকারি কোষাগারে চলে যাবে। দেশ প্রেমিক সব মানুষের প্রতি মাদক গড ফাদারদের তথ্য সিআইডিকে প্রদান করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions