শিরোনাম
ওবায়দুল কাদেরের ছোট ভাই ও ভাগনে উপজেলা নির্বাচনে প্রার্থী অপতথ্য ও অর্ধসত্যের মাঝে মুক্ত গণমাধ্যমের চ্যালেঞ্জ উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে ২১ প্রার্থী বিনা ভোটে জয়ী রাঙ্গামাটির রাজস্থলীতে কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি লণ্ডভণ্ড রাঙ্গামাটির কাপ্তাইয়ে ঝড়ো হাওয়ায় সিএনজির উপর গাছ পড়ে তিনজন আহত কোকাকোলার বোতল সরিয়ে দিয়ে প্রশংসায় ভাসছেন রাজা শ্রমিকরা ভয়-দমনের পরিবেশের মুখোমুখি–অ্যামনেস্টির প্রতিবেদন দত্তক পুত্রের সঙ্গে বিছানায় ধরা থাই রাজনীতিবিদ, দেশজুড়ে তোলপাড় বিদ্যুতের দাম বছরে চারবার বাড়বে আমাকে উৎখাতের পর ক্ষমতায় কে? চাইলে আমেরিকার স্টাইলে পুলিশ দিয়ে বিরোধীদের আন্দোলন থামিয়ে দিতে পারি–শেখ হাসিনা

রাঙ্গামাটি ৪ উপজেলায় নির্বাচনে: মনোনয়নপত্র জমা দিলেন ৩৭ জন

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৪৯ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপেই রাঙ্গামাটি সদর উপজেলাসহ রাঙ্গামাটি জেলার চারটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সোমবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে রাঙ্গামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদের জন্য ৬জন, ভাইস চেয়ারম্যান পদের জন্য ৬জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য তিনজন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। এর মধ্যে বর্তমানে দায়িত্বেরত চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানবৃন্দও রয়েছেন।
এদিকে প্রথম ধাপের নির্বাচনে রাঙ্গামাটি জেলার চারটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদের জন্য সর্বমোট ৩৭ জন প্রার্থী মনোননয়নপত্র জমা করেছেন, এবার প্রথমবারের মতো অনলাইনেও মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ ছিল।
সোমবার মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হওয়ার পর এ তথ্য জানান নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।


নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, রাঙ্গামাটি জেলার সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন, জুড়াছড়ি উপজেলায় চেয়ারম্যান-৩ ভাইস চেয়ারম্যা-২, মহিলা ভাইস চেয়ারম্যান-২, কাউখালী উপজেলায় চেয়ারম্যান-২, ভাইস চেয়ারম্যান-৪, মহিলা ভাইস চেয়ারম্যান-৩ ও বরকল উপজেলায় চেয়ারম্যান পদে ২, ভাইস চেয়ারম্যান পদে-২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হবে।
প্রথম ধাপের রাঙ্গামাটির চার উপজেলাসহ সর্বমোট ১৫০টি উপজেলায় ভোটগ্রহণ হবে চলতি বছরের আগামী ৮ মে। এ ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তাকে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন জেলা প্রশাসক।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions