শিরোনাম
রাষ্ট্র সংস্কারে সহায়তায় বিএনপির ৬ কমিটি রাঙ্গামাটিতে এবার ৪৪ পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব রাঙ্গামাটিতে এক দফা দাবিতে তিন ঘণ্টার কর্মবিরতি নার্সদের পাহাড়ের পরিস্থিতির জন্য প্রতিবেশী একটি দেশের গোয়েন্দা সংস্থা সক্রিয়ভাবে জড়িত: ওয়াদুদ ভূইয়া কামাল চৌধুরী, মেজবাহ উদ্দীনসহ চারজন গ্রেপ্তার পানির নিচে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু,৪০ দিন ধরে ডুবে থাকায় ক্ষতির মুখে পর্যটন খাত শাজাহান খানের অনুসারী পরিবহন শ্রমিকরা বেপরোয়া যানজটের ভোগান্তিতে নাকাল নগরবাসী শৃঙ্খলা ফেরেনি সড়কে ভারতে জামাই আদরে পলাতক খুনিরা! জাতিসংঘে ইউনূসের সফল দৌত্যে চিন্তায় নয়াদিল্লি মধ্যপ্রাচ্যে যুদ্ধের দামামা

বান্দরবানে সোনালী ব্যাংকে কেএনএফের হামলা, অস্ত্র ও ভল্টের টাকা লুট

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ১৭৯ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকের শাখায় হামলা চালিয়েছে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। পাহাড়ি ওই সন্ত্রাসীরা ব্যাংকের ভল্টে থাকা এক কোটি ৬০ লাখ টাকা ও চারটি অস্ত্র লুট করে নিয়ে গেছে। মঙ্গলবার রাত ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

সোনালী ব্যাংক বান্দরবান অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ ওসমান গণি জানান, সোনালী ব্যাংক রুমা শাখায় ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে কেএনএফ সন্ত্রাসীরা নিয়ে গেছে বলে শোনা যাচ্ছে। রুমা শাখায় এক কোটি ৬০ লাখ টাকা থাকার কথা। সেগুলো ভল্ট ভেঙে নিয়ে গেছে। এই ঘটনার পর এ অঞ্চলের ব্যাংকের সব শাখায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৯টার দিকে কেএনএফের ৭০ থেকে ৮০ জন সশস্ত্র সদস্য রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয় এবং মারধর করতে থাকে। ব্যাংকে ঢুকে ভাঙচুর ও লুটপাট চালায়।

 

রুমার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল আলম বলেন, কেএনএফের সদস্যরা সোনালী ব্যাংক রুমা শাখা লুটপাট করেছে। ব্যাংকের পাহারারত পুলিশ-আনসার সদস্যদের চারটি হাতিয়ার লুট করে নিয়ে গেছে। তিনি আরও বলেন, কেএনএফ সন্ত্রাসীরা মসজিদে মুসল্লিদেরও মারধর করে তাঁদের মুঠোফোনও নিয়ে গেছে।
বিজ্ঞাপন
ব্যাংক ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে সন্ত্রাসীরা নিয়ে গেছে কিনা নিশ্চিত হওয়া যায়নি। তবে তাঁকে পাওয়া যাচ্ছে না। ঘটনার পর উপজেলা পরিষদ এলাকায় কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions