শিরোনাম
শান্তিচুক্তির পর পার্বত্য চট্টগ্রামে কয়েক দশকের সংঘাতের অবসান হয়েছে– পার্বত্য সচিব বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের গুলিতে নিহত সেনা সদস্যের দাফন সম্পন্ন চট্টগ্রামে ১৫ দিনে সড়কে ঝরল ৬০ প্রাণ,দুর্ঘটনার কারণ ও সুপারিশ ভারতের নির্বাচনের প্রাক্কালে বাংলাদেশে মন্দিরে হামলা! সামাজিক যোগাযোগ মাধ্যমে তর্ক-বিতর্ক পরিকল্পিত হত্যাকাণ্ড! ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন আমানতকারীরা চট্টগ্রামে ৩ দশমিক ৭ মাত্রার ভূমিকম্প অনুভূত দাবদাহ ও জলবায়ুর বিপর্যয়ে দেশ ‘ভুয়া মুক্তিযোদ্ধাদের’ বিরুদ্ধে মামলায় যাচ্ছে মন্ত্রণালয় বান্দরবানে ব্যাংক ডাকাতিতে লুট ১৪ অস্ত্র ফেরত না দিলে শান্তি আলোচনা বন্ধ

ট্রান্সকমের তিন শীর্ষ কর্মকর্তাকে আত্মসমর্পণের নির্দেশ

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১ এপ্রিল, ২০২৪
  • ২২৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ট্রান্সকম গ্রুপের সিইও সিমিন রহমানসহ তিনজনকে দেশে ফিরে ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাদের নির্বিঘ্নে দেশে ফেরার সুযোগ দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। অপর দুজন হলেন সিমিন রহমানের মা ও গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান এবং সিমিন রহমানের ছেলে ও গ্রুপের হেড অব ট্রান্সফরমেশন যারিফ আয়াত হোসেন।

রবিবার (৩১ মার্চ) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন। শুনানিতে ট্রান্সকম গ্রুপের কর্মকর্তাদের পক্ষে বক্তব্য উপস্থাপন করেন সিনিয়র আইনজীবী নুরুল ইসলাম সুজন এমপি (সাবেক মন্ত্রী), আরেক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক ও অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম খান দাউদ।

মামলা করার আগে থেকেই সিমিন রহমান, শাহনাজ রহমান ও যারিফ আয়াত হোসেন দেশের বাইরে আছেন।

এর আগে গত ২১ মার্চ অর্থ আত্মসাৎসহ তিনটি মামলায় ওই তিনজনকে দেশে ফিরে ৭২ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এর পরদিনই সিমিন রহমানসহ ১১ জনকে আসামি করে গুলশান থানায় একটি হত্যা মামলা করেন তার বোন শাযরেহ হক। মামলায় তাদের বিরুদ্ধে ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যার অভিযোগ আনা হয়। মামলার আসামিরা হলেন সিমিন রহমানের ছেলে যারিফ আয়াত হোসেন, এসকেএফ ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপক ডা. মুরাদ, পরিচালক (বিপণন ও বিক্রয়) ডা. মো. মুজাহিদুল ইসলাম, ট্রান্সকম গ্রুপের পরিচালক (অর্থ) কামরুল হাসান, আইন কর্মকর্তা মো. ফখরুজ্জামান ভুঁইয়া, ব্যবস্থাপক (করপোরেট অ্যাফেয়ার্স) কে এইচ মো. শাহাদত হোসেন, কর্মকর্তা জাহিদ হোসেন ও সেলিনা সুলতানা এবং গ্রুপের কর্মচারী রফিক ও মিরাজুল।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions