শিরোনাম
বান্দরবানে কেএনএফের ১০ আসামিকে দুইদিনের রিমান্ড শেষে কারাগারে প্রেরণ বন্ধুত্বের ফাঁদে ফেলে বিবস্ত্র ভিডিও ধারণ করে প্রতারণা করা চক্রের ৭ সদস্যকে গ্রেফতার রাঙ্গামাটিতে লিগ্যাল এইডে প্রান্তিক মানুষ পাচ্ছেন আইনি সেবা শেষ হচ্ছে তিন গুরুত্বপূর্ণ কর্মকর্তার চাকরির মেয়াদ বৈঠকের নামে পাহাড়ে ‘প্রমোদভ্রমণ’ সংসদীয় কমিটির,আলোচনায় স্থান পায়নি বর্তমান অশান্ত পরিস্থিতি দক্ষিণে ‘ডায়াবেটিক ধানের’ প্রথম চাষেই বাম্পার ফলন, বীজ পাবেন কই? নুসিরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, শিশুসহ নিহত ৮ চিকিৎসা সুরক্ষা আইন জরুরি,‘শো মাস্ট গো অন’ পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ রাঙ্গামাটির বাঘাইছড়ি ফুটবল অ্যাকাডেমির ৩য় বর্ষপূর্তি উদ্‌যাপন

আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৪৫ দেখা হয়েছে

চট্টগ্রাম:- নগরের কোতোয়ালী থানার বিস্ফোরক আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সহ চট্টগ্রামের বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৭ মার্চ) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

মামলার অন্য আসামিদের মধ্যে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহবায়ক এনামুল হক, বিএনপির কেন্দ্রীয় সদস্য শামসুল আলম এবং জামায়াতের সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীসহ বিএনপি-জামায়াতের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা রয়েছে।

আসামিদের পক্ষের এক আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, আসামিদের নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতির আবেদন করা হয়।
রাষ্ট্রপক্ষ অব্যাহতির আবেদনের বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত ৪৫৩ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের নগরের কোতোয়ালী থানায় কাজীর দেউরি নাসিমন ভবনের সামনে ২০১৪ সালের ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের বর্ষপূর্তিতে সমাবেশ ডেকেছিল ২০-দলীয় জোট। সভা চলাকালে পুলিশের সঙ্গে হাতাহাতি ও একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন নেতা-কর্মীরা। এ ঘটনায় আসলাম চৌধুরী সহ ৩০২ জনকে পুলিশ ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইন ও সন্ত্রাসবিরোধী আইনের ধারায় নগরের কোতোয়ালী থানায় মামলা করে। এ মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ৪ জুলাই আদালতে বিস্ফোরক আইন, সন্ত্রাসবিরোধী আইন ও পুলিশের ওপর হামলার ঘটনায় তিনটি ধারায় পৃথক তিনটি অভিযোগপত্র জমা দেয়। পুলিশের ওপর হামলার মামলাটি চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এবং সন্ত্রাসবিরোধী আইনের মামলাটি সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে বিচারাধীন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions