সিলেট মৌলভীবাজারের জুড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ২২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- সিলেট মৌলভীবাজারের জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারে ৫ সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে সেহরির পরে গোয়ালবাড়ি গ্রামের মখলিছ মিয়ার বাড়িতে বিদ্যুতের তার ছিঁড়ে এ দুর্ঘটনা ঘটে। এঘটনায় বিকেল ৪ টায় নিহত ফয়জুর রহমানসহ পরিবারে ৫ সদস্যের জানাযা শেষে নিজ এলাকায় পাশাপাশি ৫টি কবরে তাদের দাফন সম্পন্ন হয়েছে। তাদের করুন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
নিহতরা হলেন, বাকপ্রতিবন্ধি ফয়জুর রহমান, তার স্ত্রী শিরি বেগম, মেয়ে সামিয়া বেগম, সাদিয়া বেগম ও ছেলে সায়েম মিয়া। এ ঘটনায় সোনিয়া আক্তার নামে ৭ বছরের একটি মেয়ে বেঁচে যায়। স্থানীয়রা সোনিয়াকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল ইউনিয়নের পূর্ব গোয়াবাড়ি এলাকায় দিনমজুর বাকপ্রতিবন্ধি ফয়জুর রহমান পরিবারের ৬ সদস্যসহ একটি টিনের ঘরে বসবাস করতেন। ওই ঘরের উপর দিয়ে উচ্চ ভোল্টেজ ক্ষমতা সম্পন্ন ৩৩ হাজার কেবি পল্লী বিদ্যুতের লাইন ছিল। সেহরির পরে ঝড়-বৃষ্টি হলে বিদ্যুতের লাইন ছিড়ে ঘরের চালে পরলে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রেণে আনে। এসময় তারা ৫ জনের লাশ উদ্ধার করে। স্থানীয় ইউপি সদস্য মো. এমদাদুল ইসলাম চৌধুরী মাছুম বলেন, রাত ৩টার দিকে ঝড়ের সময় তাদের ঘর থেকে তিনশ হাত দূরে বজ্রপাত পড়ে। বজ্রপাতের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ চলে যায়। সেহরি খাওয়া শেষে পরিবারের সবাই ঘুমিয়ে পড়লে ভোর ৫টার দিকে বিদ্যুৎ আসার সঙ্গে সঙ্গে তাদের ঘরে আগুন লেগে যায়। এসময় বাকপ্রতিবন্ধী ফয়জুর রহমান তার পরিবারের সদস্যদের নিয়ে বের হওয়ার জন্য দরজা খুলতে গেলে দরজাতে বিদ্যুৎ থাকায় পাঁচ জনেরই মৃত্যু হয়। টিনের ঘর হওয়ায় পুরো ঘরে বিদ্যুতের শর্ট সার্কিট ছড়িয়ে পড়ে।
জুড়ী থানার ওসি তদন্ত হুমায়ুন কবির জানান, নিহতদের লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে এলাকাবাসি জানাযা ও দাফনের ব্যবস্থা নেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions