শিরোনাম
হেলমেটের মান নির্ধারণ হবে কবে? উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আ.লীগের, আছে শাস্তির বার্তাও রাঙ্গামাটির চন্দ্রঘোনায় পরোয়ানাভুক্ত ৭ আসামি গ্রেফতার খাগড়াছড়ির পানছড়িতে চেংগী নদীতে ডুবে শিশুর মৃত্যু রাঙ্গামাটিতে বজ্রপাতে আরও এক নারীর মৃত্যু মালিকদের লুটপাটে বেসরকারি অনেকগুলো ব্যাংক ধ্বংসের মুখে ফারাক্কার প্রভাবে পদ্মা নদী এখন বিলে পরিনত হয়েছে ভয়-উৎকণ্ঠায় দিন কাটছে মিয়ানমার সীমান্তবাসীর বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান, কে এই বাংলাদেশি নারী? বান্দরবানের রুমা-থানচিতে ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ জনের রিমান্ড মঞ্জুর

কক্সবাজারে পর্যটকদের আস্থার নাম অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৬৯ দেখা হয়েছে

কক্সবাজার:- বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে দেশের বিভিন্ন এলাকা থেকে ঘুরতে যান পর্যটকরা। উপভোগ করেন সাগরের নীল জলরাশি আর ঢেউয়ের গর্জন সাথে হিমেল হাওয়ায় মনোমুগ্ধকর এক পরিবেশ। উপভোগ করেন পরিবার- পরিজন, বন্ধু-বান্ধব, গ্রুপ ট্যুর, অফিসিয়াল ট্যুরে গিয়ে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত সাগরের পাড় ঘেঁষে বয়ে যাওয়া মেরিন ড্রাইভের সৌন্দর্য। পর্যটকদের নিরাপত্তা প্রদানে টুরিস্ট পুলিশ অঙ্গীকারাবদ্ধ এই স্লোগানে সৈকতে আগত পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে টুরিস্ট পুলিশ কক্সবাজার।

কক্সবাজার টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ যোগদানের পর থেকে পর্যটকের নিরাপত্তা নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন। পর্যটন জোনকে অপরাধ মুক্ত করতে অভিযান পরিচালনা করে অপরাধের স্বর্গরাজ্য ধ্বংস করে দেন। হয়ে ওঠেন অপরাধীদের মূর্তিমান আতঙ্ক। তার নেতৃত্ব টুরিস্ট পুলিশ পর্যটকদের হয়রানি, ছিনতাইসহ নানান অপরাধ কর্মকাণ্ড বন্ধে নিরলস কাজ করে যাচ্ছে। সৈকতজুড়ে রয়েছে টুরিস্ট পুলিশের একাধিক টিম। পাশাপাশি সাদা পোষাকে কাজ করছে টুরিস্ট পুলিশের গোয়েন্দা টিম। অতিরিক্ত ডিআইজি মো. আপেল মাহমুদ পর্যটকদের নিরাপত্তার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।

পর্যটকরা যেন নির্বিঘ্নে আনন্দ উপভোগ করতে পারে, সেজন্য টুরিস্ট পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার রয়েছে। সৈকতের ক্যামেরাম্যান ও ঘোড়া মালিকের মাধ্যমে যেন কোনো পর্যটক হয়রানি না হয়, সে জন্য তাদের সতর্ক করা হয়েছে। কোথাও কোনো পর্যটক হয়রানির শিকার বা হয়রানির অভিযোগ পাওয়া গেলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ ছাড়া পর্যটকদের আকর্ষণ বাড়াতে এ প্রথম কক্সবাজার বিচে যুক্ত করা হয়েছে দুটি ঘোড়ার গাড়ি। ঘোড়া দুটির নাম হলো পঙ্খিরাজ ও রাজ ময়ূর। এছাড়া দুটি মোটরচালিত পঙ্খিরাজ ইজিবাইক ও যুক্ত করা হয়। বিষয়টি নিয়ে পর্যটকদের ভেতর একটি সুন্দর অনুভূতি লক্ষ করা গেছে। তারা এ ধরনের ট্যুরিস্ট সেবা আগে কখনো দেখেননি বলেও মন্তব্য করেন অনেকে।

অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধার সন্তান আপেল মাহমুদ ইতোমধ্যে পর্যটন খাতে বিশেষ অবদানের জন্য ভারত থেকে মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার, জয় বাংলা ইউথ অ্যাওয়ার্ড, জাতীয় সাংবাদিক সংস্থা সম্মাননা অ্যাওয়ার্ড, গ্রীন লিফ বেষ্ট (ঘও) পারফরম্যান্স অ্যাওয়ার্ড লাভ করেছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions