শিরোনাম
উত্তপ্ত তিন পার্বত্য জেলা, যা জানালো আইএসপিআর রাঙ্গামাটিতে পরিবহন ভাঙচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা পরিস্থিতি পর্যবেক্ষণে আজ পাহাড়ে আচ্ছেন তিন উপদেষ্টা অশান্ত পার্বত্য চট্টগ্রাম নিহত ৪ লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা দলে বিশৃঙ্খলা রোধে স্মার্ট অ্যাকশনে তারেক রহমান,আগামী সপ্তাহে ৩ জেলায় সমাবেশ সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা,রাঙ্গামাটি,বান্দরবানসহ ছয় জেলায় এখনো মামলা হয়নি দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি,অর্ধশতাধিক দোকানপাটে আগুন

সুপার টিউসডে’তে বড় ব্যবধানে জয় পেলেন বাইডেন ও ট্রাম্প

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৭৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের প্রাথমিক বাছাই প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ দিন সুপার টিউসডে’তে বড় ব্যবধানে জয় পেলেন ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন ও রিপাবলিকান পার্টির ডোনাল্ড ট্রাম্প।

রিপাবলিকান প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের মনোনয়ন আটকে দিতে প্রতিদ্বন্দ্বী জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক দূত নিকি হ্যালির শেষ সুযোগ ছিল এ দিন। তবে তিনি ট্রাম্পের অগ্রযাত্রা থামাতে পারেননি। ট্রাম্প ১২টি অঙ্গরাজ্যে জয়ী হয়েছেন। আর নিকি হ্যালি জয় পেয়েছেন ভারমন্টে।
অন্যদিকে, ডেমোক্রেটিক পার্টি থেকে ১৪টি অঙ্গরাজ্যে বাইডেনের জয়ী হওয়ার আভাস মিলেছে।

এর মধ্য দিয়ে এবারের নির্বাচনে তেমন বিরোধিতার মুখোমুখি হতে হয়নি বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে। ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে উভয় দলের প্রার্থী হিসেবে তাদের দু’জনের মনোনয়ন এখন অনেকটা নিশ্চিত।

সুপার টুয়েসডেতে যে ১৫টি অঙ্গরাজ্যে ভোটাভুটির আয়োজন করা হয়েছে সেগুলো হল- আলাবামা, আলাস্কা (শুধু রিপাবলিকানদের ভোট), আরকানসাস, ক্যালিফোর্নিয়া, কলোরাডো, মেইন, ম্যাসাচুসেটস, মিনেসোটা, ওকলাহোমা, টেনেসি, টেক্সাস, ইউটাহ, নর্থ ক্যারোলাইনা, ভারমন্ট ও ভার্জিনিয়া। এছাড়া আমেরিকান টেরিটরি সামোয়াতে শুধু ডেমোক্র্যাটদের ভোট হয়েছে। সূত্র: বিবিসি, সিএনএন

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions