শিরোনাম

অভিযানের নামে সারা ঢাকা শহরের রেস্তোরাঁগুলোতে তাণ্ডব চলছে–রেস্তোরাঁ মালিক সমিতি

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ৫২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- অভিযানের নামে সারা ঢাকা শহরের রেস্তোরাঁগুলোতে প্রশাসন তাণ্ডব চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক ইমরান হাসান। বলেন, রেস্তোরাঁ বন্ধ করে দেয়া সমাধান নয়।

মঙ্গলবার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে ‘সাম্প্রতিক সময়ে বেইলি রোডের অগ্নিকাণ্ডে রেস্তোরাঁ শিল্পে সংকটের উত্তরণের উপায় নিয়ে এবং আসন্ন পবিত্র মাহে রমজানের পবিত্রতা বজায় রেখে রেস্তোরাঁ ব্যবসা করা’ নিয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

ইমরান হাসান বলেন, বহুজাতিক কোম্পানির হাতে ব্যবসা তুলে দেয়ার জন্যই এখন প্রচেষ্টা চলছে। ফ্রোজেন ফুডের মাধ্যমে ২০-২৫ দিনের বাসী খাবার মানুষকে খাওয়ানোর জন্য তারা চেষ্টা চালাচ্ছে।সব সেক্টরেই ত্রুটি বিচ্যুতি আছে। কিন্তু বন্ধ করে দেয়া সমাধান নয়।

তিনি আরো বলেন, এখন অভিযান লোক-দেখানো। যাদের দায়িত্ব এসব দেখভাল করার তাদের ব্যর্থতা ঢাকার জন্যই এখন অভিযান চালানো হচ্ছে। এতদিন তারা কোথায় ছিলেন? বিশ্বের সব দেশে সিলিন্ডার ব্যবহার হয়। তিতাস গ্যাস তো লাইনের অনুমোদন দিচ্ছে না। সিলিন্ডারকে প্রমোট করার জন্য লাইন দেয়া হচ্ছে না।

রেস্তোরাঁ খাতে মোট ৪ লাখ ৮১ হাজার রেস্তোরাঁয় প্রায় ৩০ লাখ কর্মকর্তা কর্মচারী কর্মরত রয়েছেন জানিয়ে তিনি বলেন, এই সেক্টরটি নানাবিধ সমস্যায় জর্জরিত। বহু বছর ধরে রেস্তোরাঁ সেক্টরের সমস্যা নিয়ে সরকারি দপ্তর/ সংস্থা/কর্তৃপক্ষের শরণাপন্ন হয়েও কোনো সহযোগিতা পাইনি, মনিটরিং এর নামে শুধু হয়রানি চলছে। এই পরিস্থিতিতে প্রয়োজন, সরকার কর্তৃক উচ্চক্ষমতা সম্পন্ন একটি টাস্কফোর্স গঠন করা।
যার মাধ্যমে ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক সঠিক তথ্য বের হয়ে আসবে। একইসঙ্গে রেস্তোরাঁ সেক্টরের জন্য সুনির্দিষ্ট একটি গাইডলাইনও তৈরি করতে হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions