সারা দেশে বৃষ্টির আভাস, কয়দিন থাকবে জানাল আবহাওয়া অধিদপ্তর

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ১০৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- সারা দেশে আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারা দেশেই হালকা ঠান্ডা আবহাওয়া বিরাজ করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে, দেশের বিভিন্ন এলাকায় ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

আজ সোমবার আবহাওয়া অধিদপ্তরের নদী বন্দরগুলোর জন্য জারি করা সতর্কবার্তায় বলা হয়েছে, সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহী, পাবনা, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, ময়মনসিংহ, কুমিল্লা এবং সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির আজকের পত্রিকাকে বলেন, ‘আজ সারা দেশেই বৃষ্টির সম্ভাবনা থাকবে। তবে কাল থেকে ওয়েদার ভালো হবে। আগামীকাল মঙ্গলবারের তাপমাত্রা আজকের থেকে একটু কম থাকতে পারে। এরপর স্বাভাবিক হবে।’

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির আরও বলেন, ‘আজ দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বেশি, দক্ষিণাঞ্চলে একটু কম। এই সময়টা ঠান্ডা ও বজ্রবৃষ্টির সম্ভাবনা থাকে—এ জন্য নদী বন্দরগুলোতে সতর্ক সংকেত দেওয়া হয়েছে।’

এদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আরও বলা হয়েছে, সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমবে। তবে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions