শিরোনাম
রাজস্থলীতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত পাহাড়ে তীব্র ‌‌‌‌পানি সংকটে বেড়েছে দুর্ভোগ আরও ৩৬ বিজিপির বাংলাদেশে প্রবেশ রোয়াংছড়িতে সেনাবাহিনী কর্তৃক আটক ২১ নিরীহ গ্রামবাসীর সন্ধান দাবি কল্পনা চাকমা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ রাঙ্গামাটির কাপ্তাই হ্রদ ড্রেজিং করে মাছের সোনালী অতীত ফিরিয়ে আনা হবে— মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান এমপি রাঙ্গামাটির কাপ্তাই হ্রদ উন্নয়নে কোন উদ্যোগ নেই, দিন দিন কমে যাচ্ছে মাছের সংখ্যা স্বাধীন সাংবাদিকতা নিরুদ্দেশ করা হয়েছে: মির্জা ফখরুল বাংলাদেশের দাপুটে জয় ইউনেস্কোর গণমাধ্যম পুরস্কার পেলেন ফিলিস্তিনি সাংবাদিকরা

১০০ বছর ধরে যে দেশে কারও মৃত্যু হয়নি

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ৭৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- পৃথিবীতে রহস্যের শেষ নেই। এই পৃথিবীতে এমন কিছু দেশ আছে, যেখানে মারা একেবারেই নিষিদ্ধ! তাই ১০০ বছর ধরে এদেশে কেউ মারা যাননি। এটা শুনে অদ্ভুত মনে হলেও, ঘটনাটা একেবারেই সত্যি।

কারণ সেখানে কবরস্থানের বড্ড অভাব। আর মারা গেলে তাঁকে শাস্তি পেতে হয়! নরওয়ে, ইটালি, জাপান, ফ্রান্সের কিছু শহর ও গ্রাম আছে, যেখানে মানুষের মৃত্যুতে নিষেধাজ্ঞা জারি করা আছে।

তার মধ্যে নরওয়ের লংইয়ারবাইন শহরে নিশীথ সূর্যের দেশে মরে যাওয়া নিষেধাজ্ঞা আছে। তাহলে মনে প্রশ্ন জাগতে পারে, এখানকার মানুষ কি সত্যিই মারা যায় না? আসলে এখানে মানুষ মারা যায় তবে, শহরটি সদা তুষারময়। সেকারণে এই শহরের কবরস্থানে কোনো মৃত ব্যক্তিকে কবর দেওয়া হয়নি।

বরফে কবর দিলে মৃতদেহ পচে না বা নষ্ট হয় না। এর ফলে এই সব মৃতদেহে ‘পারমাফ্রস্ট’ নামের একটি ভাইরাস উৎপন্ন হয়। এবং এই ভাইরাসের প্রভাবে স্থানীয় বাসিন্দারা মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। এই শহরে যখনই কোনও ব্যক্তি অসুস্থ হন বা কারও মারা যাওয়ার উপক্রম হয়, তাঁকে অন্য শহরে নিয়ে যাওয়া হয়। যাতে তিনি তাঁর জীবনের শেষ সময়টা ভালোভাবে কাটাতে পারে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions