৫ দফা দাবিতে সিলেটে পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৫ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেটে চলছে পরিবহন ধর্মঘট। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করছেন পরিবহন শ্রমিকরা।

এদিকে, ধর্মঘটের কারণে বুধবার ভোর থেকেই বাসস্টেশনগুলো থেকে ছেড়ে যায়নি আঞ্চলিক ও দূরপাল্লার কোনো বাস। সিলেটের সড়কগুলো ছিল যানবাহনহীন। পরিবহন সংকটে স্থবির হয়ে পড়েছে জনজীবন। যাত্রীরা পড়েছেন ভোগান্তিতে। বিশেষ করে চরম ভোগান্তি পোহাতে হয়েছে এসএসসি পরীক্ষার্থীদের। পরিবহন সংকটের কারণে শিক্ষার্থীরা রিকশা নিয়ে পরীক্ষাকেন্দ্রে গেছেন। অনেক শিক্ষার্থীকে পুলিশের ভ্যানগাড়িতে কেন্দ্রে পৌঁছে দিতে দেখা যায়। এ ছাড়া যানবাহন বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে চাকরিজীবীদের। যানবাহন না থাকায় অনেকে পায়ে হেঁটে অফিসে গিয়েছেন।

এর আগে গত রবিবার নগরীর কোর্ট পয়েন্টে একটি মানববন্ধন কর্মসূচি থেকে এ পরিবহন ধর্মঘটের ডাক দেয় সংগঠনটি। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিনভর মাইকিং করে সিলেটে কর্মবিরতি পালনের আহ্বান জানানো হয় পরিবহন শ্রমিকদের।

এ বিষয়ে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বলেন, “দীর্ঘদিন ধরে প্রতি মাসের ১৮-২০ দিন পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফলে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়িগুলোর চালক।”

পরিবহন নেতারা বলছেন, সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছেন না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বারবার ধরনা দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েকবার আন্দোলনও করা হয়েছে। কিন্তু কোনো সমাধান হয়নি। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনের পথ বেছে নিয়েছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions