শিরোনাম

সৌদিতে ব্যাপক ধরপাকড়, আটক ১৯ হাজার অভিবাসী

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫১ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- সৌদি আরবে এক সপ্তাহের অভিযানে আবাসন, শ্রম এবং নিরাপত্তা আইন লঙ্ঘনের দায়ে সাড়ে ১৯ হাজারের বেশি অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। খবর গালফ নিউজের।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে অভিবাসীদের গ্রেপ্তারের এই তথ্য জানানো হয়েছে। গত ১৫ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত অভিযান চালিয়ে অবৈধভাবে বসবাস, শ্রম ও নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগে তাদের আটক করা হয়।

প্রতিবেদনে বলা হয়, আটককৃতদের মধ্যে আবাসন আইন লঙ্ঘনের দায়ে ১১ হাজার ৮৯৭ জন, সীমান্ত নিরাপত্তা আইনে ৪ হাজার ২৫৪ জন এবং শ্রম আইন লঙ্ঘনের দায়ে ৩ হাজার ২৮০ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া সৌদিতে অবৈধ উপায়ে প্রবেশের চেষ্টায় ৯৭১ জন এবং অবৈধভাবে সৌদি ত্যাগের চেষ্টার সময় ৩৬ জনকে আটক করা হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, বর্তমানে সৌদি আরবে গ্রেপ্তারকৃত ৫৮ হাজার ৩৬৫ জন আইনিব্যবস্থার মুখোমুখি হয়েছেন। এর মধ্যে সাড়ে ৯ হাজার জনকে ফেরত পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, প্রায় ৩ কোটি ৪৮ লাখ মানুষের দেশ সৌদি আরব। বিশ্বের বিভিন্ন দেশের লাখ লাখ অভিবাসী শ্রমিক সৌদিতে কর্মরত রয়েছেন। সৌদি আরবের স্থানীয় গণমাধ্যম নিয়মিতভাবে দেশটিতে আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে নিরবচ্ছিন্ন ধরপাকড় অভিযান ও অবৈধ প্রবাসীদের গ্রেপ্তারের খবর প্রকাশ করছে। সৌদিতে অবৈধভাবে প্রবেশে সহায়তার চেষ্টাকারীকে ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ সৌদি রিয়াল জরিমানার বিধান রয়েছে। সৌদি সরকার এই বিষয়ে বারবার সতর্ক করে আসছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions