শিরোনাম
শান্তিচুক্তির পর পার্বত্য চট্টগ্রামে কয়েক দশকের সংঘাতের অবসান হয়েছে– পার্বত্য সচিব বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের গুলিতে নিহত সেনা সদস্যের দাফন সম্পন্ন চট্টগ্রামে ১৫ দিনে সড়কে ঝরল ৬০ প্রাণ,দুর্ঘটনার কারণ ও সুপারিশ ভারতের নির্বাচনের প্রাক্কালে বাংলাদেশে মন্দিরে হামলা! সামাজিক যোগাযোগ মাধ্যমে তর্ক-বিতর্ক পরিকল্পিত হত্যাকাণ্ড! ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন আমানতকারীরা চট্টগ্রামে ৩ দশমিক ৭ মাত্রার ভূমিকম্প অনুভূত দাবদাহ ও জলবায়ুর বিপর্যয়ে দেশ ‘ভুয়া মুক্তিযোদ্ধাদের’ বিরুদ্ধে মামলায় যাচ্ছে মন্ত্রণালয় বান্দরবানে ব্যাংক ডাকাতিতে লুট ১৪ অস্ত্র ফেরত না দিলে শান্তি আলোচনা বন্ধ

পার্লামেন্টে যেতে সমঝোতায় পৌঁছাল ইমরান খানের দল

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৬ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- পাকিস্তানের নির্বাচন মানেই নাটকীয়তা। দেশটিতে গত ৮ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হলেও এখনও সরকার গঠন হয়নি। অলোচনার অগ্রগতির পরই পিছুটান দিচ্ছে শরিক দলগুলো। অন্যদিকে সমঝোতা ছাড়াই শেষ হয়েছে অন্যতম দুই দল পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) আসন ভাগাভাগির বৈঠক। এমন পরিস্থিতির মধ্যে নতুন দলে যোগ দিয়েছেন ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। সোমবার (১৯ ফেব্রুয়ারি) ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পিটিআইয়ের বর্তমান চেয়ারম্যান গওহর আলি খান বলেন, পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের যারা জাতীয় পরিষদ এবং খাইবার পাখতুনখাওয়াও পাঞ্জাবে নির্বাচিত হয়েছেন তারা নতুন দলে যোগ দিচ্ছেন। এসব প্রার্থী সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের হয়ে পার্লামেন্টে যাবেন।

তিনি বলেন, আমাদের প্রার্থীরা পরস্পরের সম্মতিতে তাদের হলফনামা জমা দিয়েছেন। আজ আমরা ঘোষণা দিচ্ছি, পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগ দিচ্ছেন।

এর আগে রোববার জিও নিউজ জানায়, পিটিআইয়ের নেতা আলি মুহাম্মদ খান বলেছেন, তার দল সরকার গঠনের জন্য পিএমএল-এন বা পিপিপি ছাড়া যে কোনো দলের সঙ্গে আলোচনা করতে পারে।

এ ছাড়া ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব খান জানান, কেন্দ্র ও প্রদেশে সরকার গঠন করবে পিটিআই। পিটিআইয়ের এই নেতা বলেন, দেশের জনগণ ইমরান খানকে চায়। জনগণের ম্যান্ডেট মেনে নিতে তিনি দেশটির অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতিও আহ্বান জানিয়েছেন।

পিপিপি ও পিএমএল-এনকে ইঙ্গিত করে ওমর আইয়ুব বলেন, এই দলগুলো ৪০টি আসনও জিততে পারেনি। তাদের এবং অন্য সবাইকে জনগণের কথা শুনতে হবে। দেশের জনগণ ইমরান খানকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিয়েছে এবং তারা সুন্দর পাকিস্তান চায়। বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও নওয়াজ শরিফ নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ঘটে যাওয়া জালিয়াতির প্রধান সুবিধাভোগী বলে মন্তব্য করেছেন তিনি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions